🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

বঙ্গবন্ধুর খুনি মোশতাকের বাড়িতে হামলা, ইটপাটকেল নিক্ষেপ

house bw4n23
❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, কুমিল্লা- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি খন্দকার মোশতাকের বাড়িতে হামলা ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ সময় তার বাড়ির সামনে কুশপুত্তলিকা দাহ করা হয়। এছাড়া খন্দকার মোশতাকের বাড়ির কয়েকটি দরজা ও জানালা ভাঙচুর করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বেলা সাড়ে ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলার দশপাড়া গ্রামে খন্দকার মোশতাকের বাড়িতে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর বলেন, ‘হামলার খবর শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসেছি। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

বঙ্গবন্ধু খুনি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্তের দাবিতে কুমিল্লার দাউদকান্দির দশপাড়ার বাড়ি ঘেরাওসহ প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন কর্মসূচির আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ। কর্মসূচি চলাকালে নেতাকর্মীরা শ্লোগান দিয়ে বাড়ির সামনে যায় এবং ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় বাড়ির সামনে খন্দকার মোশতাকের কুশপুত্তলিকা দাহ করা হয়।

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সুমন বলেন, গত পাঁচ বছর ধরে ৩১ আগস্ট উপলক্ষে বঙ্গবন্ধুর খুনি খন্দকার মোশতাকের বাড়ির পাশে দশপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের উদ্যোগে তার প্রতি ঘৃণা প্রদর্শন সভা হয়ে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে ওই সভা থেকে কিছু লোক তার বাড়িতে ইটপাটকেল ছুড়ে এবং বাড়ির সামনে কুশপুত্তলিকা দাহ করে।

এর আগে বঙ্গবন্ধুর খু‌নি মোশতাকের সম্পত্তি বাজেয়াপ্তের ও ম‌র‌ণোত্তর বিচারসহ কবর অপসার‌ণের দা‌বি‌তে তার প্রতিকৃতিতে ঘৃণা প্রদর্শন এবং‌ বি‌ক্ষোভ সমা‌বেশ ক‌রে‌ছে উপজেলা আওয়ামী লীগ।

দাউদকা‌ন্দি দশপাড়া বঙ্গবন্ধু ঈদগাহ মা‌ঠে প্রতিবাদ সমা‌বে‌শে বক্তব‌্য দেন উপ‌জেলা চেয়ারম‌্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, উপ‌জেলা আওয়ামী লী‌গের সভাপ‌তি‌ লাল মিয়া, সা‌বেক উপ‌জেলা চেয়ারম‌্যান আবদুস সালাম,‌ পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন, উত্তর‌ জেলা ছাত্রলী‌গের সভাপ‌তি আবু কাউসার অনিকসহ আরও অনেকে।

এ সময় প্রতিবাদ সমা‌বে‌শে অংশ নেন উপ‌জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন