🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

বঙ্গবন্ধু না থাকলে এদেশ কখনোই স্বাধীন হতো না: এমপি আগা খাঁন মিন্টু

aga khan n34
❏ মঙ্গলবার, আগস্ট ৩১, ২০২১ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নামটি ছিলো বলেই বিশ্বের বুকে আজ আমরা একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র উপহার পেয়েছি। বঙ্গবন্ধু না থাকলে বাংলাদেশ কখনোই স্বাধীন হতো না।

মঙ্গলবার (৩১ আগষ্ট) বিকেলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উৎযাপন উপলক্ষে মিরপুরের শহীদ বুদ্ধিজীবি কবরস্থান মাঠ প্রাঙ্গনে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য নাবিল খান আয়োজিত দোয়া ও তবারক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

একসময় মিরপুর এলাকাও বিহারী অধ্যুষিত এলাকা ছিল উল্লেখ করে এমপি আগা খাঁন মিন্টু আরো বলেন, আমি নিজে দেখেছি ১৯৭০ সালে এই মিরপুর এলাকা বিহারী অধ্যুষিত এলাকা ছিল। তাদের অত্যাচার নিপীড়নে বাঙালিরা মাথা উচু করে কথা বলার সাহস পর্যন্ত পেতো না। ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকেই আমি ও নাবিল খানের বাবা আমার বড় ভাই প্রয়াত সেলিম খানসহ আমাদের খান পরিবারের ১৬ জন সদস্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করতে ভারতে বিশেষ ট্রেনিংয়ে অংশগ্রহণ করেছিলাম। দীর্ঘ নয় মাস মুক্তিযুদ্ধের পর এদেশ স্বাধীন হয়েছিল। বাংলাদেশ বিশ্বের বুকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি পেয়েছিল।

কিন্ত অত্যন্ত পরিতাপের বিষয় ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট স্বাধীন দেশের মাটিতেই পাকিস্তানী হানাদারদের এজেন্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে। এমনকি তারা নয় বছরের নিস্পাপ শিশু শেখ রাসেলকেও রেহাই দেননি। সেদিনের সেই ঘাতকদের প্রতি তীব্র ঘৃণা প্রকাশের পাশাপাশি আমি বঙ্গবন্ধুসহ সেদিন নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যা কণ্যা দেশনেত্রী জননেত্রী শেখ হাসিনার হাত ধরেই সেদিনের সেই বাংলাদেশ আজ উন্নত বিশ্বের বুকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একদিন বিশ্বের বুকে উন্নত দেশ হিডেবে মাথা উঁচু করে দাঁড়াবে।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য সাবিনা আক্তার তুহিন, দারুসসালাম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী ফরিদুল হক হ্যাপী, ডিএনসসির নয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুম, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ইসলাম, মিরপুর থানা আওয়ামী লীগের সভাপতি এস.এম হানিফ, ঢাকা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মামুনী খান মনি, কাউন্দিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম খান ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরাসহ এলাকার বিপুল সংখ্যক জনগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন :

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন