• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

কোটালীপাড়ায় সেলাই মেশিন ও বাইসাইকেল বিতরণ

newsn342
❏ বুধবার, সেপ্টেম্বর ১, ২০২১ ঢাকা, দেশের খবর

গোপালগঞ্জ প্রতিনিধি- গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে দরিদ্র নারীদের মাঝে সেলাই মেশিন ও শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) বিকেলে কান্দি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এলজিএসপি-৩ এর অর্থায়ণে ৫৭জন দরিদ্র নারীর মাঝে ৫৭টি সেলাই মেশিন ও ৩৮জন শিক্ষার্থীর মাঝে ৩৮টি বাইসাইকেল বিতরণ করা হয়।

স্থানীয় সরকার বিভাগ গোপালগঞ্জের উপ-পরিচালক আরিফুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব সেলাই মেশিন ও বাইসাইকেল বিতরণ করেন।

কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈর সভাপতিত্বে অনুষ্ঠিত সেলাই মেশিন ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, গোপালগঞ্জের ডিস্ট্রিক ফ্যাসিলেটর মোঃ রুকুনুজ্জামান, শেখ হাসিনা আদর্শ মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলীপ ভাবুক, ইউপি সদস্য মীরা টিকাদার, মম্মথ রায় বক্তব্য রাখেন।

বাইসাইকেল পেয়ে শিক্ষার্থী স্বর্গীয়  মন্ডল ও দোলা বিশ্বাস আনন্দ প্রকাশ করে বলেন, আগে আমাদের বাড়ি থেকে শিক্ষা প্রতিষ্ঠানে আসতে ও যেতে প্রায় ২ঘন্টা সময় লাগতো। এখন আমরা এই বাইসাইকেলে চড়ে ২০ মিনিটে শিক্ষা প্রতিষ্ঠানে আসা যাওয়া করতে পারবো। আমাদের অতিরিক্ত এই সময়টা এখন আমরা পড়া লেখার কাজে ব্যয় করবো।

কান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, গত ১০ বছরে আমার ইউনিয়নে এলজিএসপি-৩ এর অর্থায়ণে প্রায় ৩শত দরিদ্র নারীকে সেলাই মেশিন দেওয়া হয়েছে। এ সকল নারীরা সেলাই মেশিন দিয়ে কাজ করে তাদের পরিবারে স্বচ্ছলতা এনেছেন। এছাড়া শতাধিক শিক্ষার্থীকে স্কুল-কলেজে যাওয়া আসার জন্য বাইসাইকেল দেওয়া হয়েছে।

আরও পড়ুন :
পানিতে ডুবে সুনামগঞ্জে পানিতে ডুবে শিশুর করুণ মৃত্যু

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

সড়ক দূর্ঘটনায় নিহত হাতীবান্ধায় সড়ক দূর্ঘটনায় নিহত এক

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

লাশ উদ্ধার কক্সবাজার সমুদ্রে ভাসছিল অজ্ঞাত তরুণের মরদেহ

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

করোনায় দুইজনের প্রাণহানি ফরিদপুর করোনায় দুইজনের প্রাণহানি

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন