🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

এমপি স্বপনের মৃত্যুতে শাহজাদপুরে ৩ দিনের শোক ঘোষণা

sopon n34
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: তুরস্কে চিকিৎসাধীন অবস্থায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের জাতীয় সংসদ সদস্য শাহজাদপুর উপজেলা আঃলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাসিবুর রহমান স্বপন এমপি’র মৃত্যুতে তার নির্বাচনী উপজেলা শাহজাদপুরে ৩ দিনের শোক ঘোষণা করেছে উপজেলা আওয়ামীলীগ।

আজ বৃহস্পতিবার (০২ আগষ্ট) শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যারলয়ে আয়োজিত এক জরুরী বৈঠকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান এই ঘোষণা দেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী, উপজেলা আঃলীগের সহ সভাপতি রফিকুল ইসলাম বাবলা, যু্গ্ন সাধারণ সম্পাদক মোঃ সামছুল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক ও কৈজুরী ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, পৌর আঃলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সাহু, উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার সহ অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতা কর্মীরা।

প্রফেসর আজাদ রহমান জানান, জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা, উপজেলা আঃলীগের সভাপতি আলহাজ্ব হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে সর্বস্তরের মানুষের মনে গভীর ক্ষতের সৃষ্টি হয়েছে। ও উপজেলা জুড়ে শোকের ছায়া বিরাজ করছে। এই অবস্থায় উপজেলা আওয়ামীলীগ, দলীয় সকল অঙ্গ সংগঠন, শ্রমিক সংগঠন, ব্যাবসায়ী সংগঠন, বাস মালিক ও শ্রমিক সংগঠন সহ উপজেলার বিভিন্ন সংগঠনের সাথে বৈঠকের পর সর্বসম্মতিক্রমে ৩ দিনের শোক পালনের প্রস্তাব গৃহিত হয়েছে।

তিনি আরও জানান, শুক্রবার থেকে ৩ দিনের শোক পালন শুরু হবে। শোক পালনের অংশ হিসেবে বেসরকারী আধাসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাবসা প্রতিষ্ঠান, ও সাধারণ মানুষ কালোব্যাজ ধারণ করবে।

শাহজাদপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী জানান, এমপি হাসিবুর রহমান স্বপন সাহেবের মরদেহ দেশে পৌছানোর পর সকালে জাতীয় সংসদ ভবন চত্বরে জানাযা অনুষ্ঠিত হবে।

পরে মরহুমের মরদেহ তার সংসদীয় আসন ও জন্মভুমি সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় নিয়ে যাওয়া হবে। শাহজাদপুর পাইলট মডেল হাইস্কুল মাঠে তার দ্বিতীয় দফা জানাযা শেষে শাহজাদপুর পৌর শহরের দরগাহপাড়া মখদুমিয়া কবরস্থানে মা হালিমা খাতুনের কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

উল্লেখ্য, গত ২৫ আগষ্ট তিনি দ্বিতীয় দফায় করোনায় আক্রান্ত হন এবং ২৬ আগষ্ট ঢাকার একটি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন।

এরপর গুরুতর অসুস্থ্য অবস্থায় তাকে গত ২৯ আগষ্ট উন্নত চিকিৎসার উদ্দেশ্যে এয়ার এ্যাম্বুলেন্স যোগে ঢাকা থেকে তুরস্কে নেওয়া হয় এবং সেখানে একটি বিশেষায়িত হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন