• আজ শনিবার, ৩ আশ্বিন, ১৪২৮ ৷ ১৮ সেপ্টেম্বর, ২০২১ ৷

রাজধানীর জুরাইনে বেড়েছে চুরি, আতঙ্কিত বাসিন্দারা

road n23
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২, ২০২১ ঢাকা

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর কদমতলী পূর্ব জুরাইন এলাকায় সম্প্রতি বেড়েছে চোরের উপদ্রব। কোনোভাবেই চোরদের দৌরাত্ম থামানো যাচ্ছে না। চোরেরা যেন চুরির অভয়ারণ্য হিসেবে বেছে নিয়েছে এই এলাকাটিকে।

জানা যায়, করোনা পরিস্থিতির কারণে বিভিন্ন পাড়া বা মহল্লার বাসিন্দারা নিজ নিজ গ্রামে প্রত্যাবর্তন কিংবা কর্মস্থল ত্যাগের কারণে কিছুটা জনশূন্য হয়ে পড়েছে এলাকাটি। এই সুযোগে একদল দুর্বৃত্ত চক্র খুঁজে খুঁজে জনমানবহীন বাসা বাড়ি ফ্ল্যাট সেই সাথে দোকানগুলোতে চুরি ছিনতাইসহ বিভিন্ন রকমের অপকর্ম করে আসছে। যে কারণে দিন দিন আতঙ্ক বাড়ছে বসবাসরত জনগণ এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের মধ্যে।

এ ব্যাপারে ভুক্তভোগী সাধারণ জনগণের সাথে কথা বলে যায়, গত কয়েক মাসের তুলনায় চোরের উপদ্রব বেড়ে গেছে। তারা জানালা দিয়ে সু-কৌশলে চুরি করছে। গত এক মাসে চুরি ছিনতাইয়ের ঘটনায় প্রায় একশ’র অধিক অভিযোগ জমা পড়েছে বলে জানান।

এতে ক্ষোভ বিরাজ করছে স্থানীয় জনতার মধ্যে। তাদের ধারণা চুরি এবং ছিনতাই সংঘবদ্ধ কোন একটি চক্রের কারসাজি বলে মন্তব্য করেছেন স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ী এবং স্থানীয় বাসিন্দারা। অবিলম্বে সিসিটিভি স্থাপনসহ বিভিন্ন রকমের আধুনিক নিরাপত্তা ব্যবস্থার দাবি জানান তারা।

এক ব্যবসায়ী জানান, কয়েক দিন আগে আমার দোকানে তালা কেটে চুরির ঘটনা ঘটেছে। এটি এলাকার কিশোর গ্যাং এর কাজ বলে তিনি জানান। সেই সাথে এলাকায় নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদার করার জন্য জানান তিনি।

এদিকে নিরাপত্তা ব্যবস্থার জন্য কেবল মাত্র সিসি টিভিই নয়। বরং ব্যক্তি উদ্যোগে সচেতন থাকার পাশাপাশি নিরাপত্তারক্ষীদের তৎপরতা বৃদ্ধি করতে আহবান জানান স্থানীয় পঞ্চায়েতের সভাপতি শেখ আতাউর রহমান।

এ ব্যাপারে কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জামাল উদ্দিন মীর জানান, আমরা বিষয়টি জানার পর অভিযোগ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করছি। ইতোমধ্যে আমরা বিভিন্ন এলাকায় উঠান বৈঠকের মাধ্যমে সচেতন করতেছি। এছাড়া এলাকায় টহল বৃদ্ধি করাসহ সিসি টিভি ক্যামেরার ব্যবস্থা করা হচ্ছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন