• আজ বুধবার, ৭ আশ্বিন, ১৪২৮ ৷ ২২ সেপ্টেম্বর, ২০২১ ৷

কেরানীগঞ্জে জাল টাকাসহ নারী আটক

Keranigonj news
❏ শুক্রবার, সেপ্টেম্বর ৩, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ প্রতিনিধি: গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার কেরানীগঞ্জে জাল টাকাসহ কবিতা আক্তার রুমা (৩০) কে আটক করেছে কেরানীগঞ্জ মডেল থানা পুলিশ।

বুধবার (০২ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার জিনজিরা ইউনিয়নের অমৃতপুর এলাকা থেকে জাল টাকা তৈরীর সরঞ্জামসহ তাকে আটক করা হয়। আটককৃত নারী মুন্সীগঞ্জ জেলার মুন্সীগঞ্জ সদর থানার শিলাই চৌকদার এলাকার কাওসার করিমের মেয়ে।

পুলিশ সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে ০২ সেপ্টেম্বর, রাত পৌনে এক টার থেকে রাত তিন পর্যন্ত বিরামহীন তল্লাশী কার্য পরিচালনা করে জাল টাকা, জালটাকা তৈরীর সরঞ্জাম জব্দ করে কবিতা আক্তার রুমা কে অমৃতপুর হাজি ফরিদ উদ্দিনের বাড়ির নিতলার ভাড়া বাসা থেকে আটক করা হয়। তার স্বামী মো. মিনার (৪৪) পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।

উদ্ধারকৃত সরঞ্জাম হলো : একটি পেপারে কথিত ৪টি জাল টাকার নোট। যার ক্রমিক নং খড৪৮৬০২৩০, খড৪৮৮৬০২৩২, খড৪৮৬০২৩৬,খড৪৮৬০২৩৮। প্রতিটি পেপারে জাতির জনকের ছবি সম্বলিত ছাপ, বাংলাদেশ ব্যাংক, এক হাজার টাকার নোটে ইংরেজি বাংলাতে লেখা রয়েছে। যার অপর পাশ সাদা এবং বিভিন্ন সাইজের টেসিং পেপারের কাটা অংশ এতে ভারতের জাতির জনক মাহাত্মা গান্ধি জলছাপ ছবি রয়েছে। ১০০০ (৬টি), ৫০০(৫টি) টাকার জল ছাপযুক্ত টেসিংপেপার, জাল টাকা তৈরীর জন্য বিশেষভাবে তৈরী কাগজ সহ ২৬ ধরণের সরঞ্জাম জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) মো. শাহাবুদ্দিন কবীর জানান, রুমা ও তার স্বামী দীর্ঘদিন ধরে জাল টাকার ব্যবসা করে আসছিলেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে তার স্বামী মিনার পালিয়ে যায়। রুমা কে আটক করে তার বিরুদ্ধে জাল টাকা রাখা ও সরবরাহের অভিযোগে মামলা করা হয়েছে। পলাতক মিনার কে আটকের চেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন