• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

ময়মনসিংহ বিভাগে করোনায় সাড়ে চার মাস পর মৃত্যু শূন্য

Mymensing news
❏ শনিবার, সেপ্টেম্বর ৪, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার: ময়মনসিংহ বিভাগের চার জেলায় গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ বিভাগে প্রায় চার মাস পর মৃত্যু শূন্য। নতুন করে ১ হাজার ৩২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১০৯ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর আগের দিন ১ হাজার ৪১১ নমুনা পরীক্ষা করে ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছিল। সে অনুযায়ী করোনার সংক্রমণও কমেছে।

বিভাগে এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৫৭৭ জন। এর মধ্যে ময়মনসিংহ জেলার সর্বোচ্চ ২৭৩ জনের মৃত্যু হয়েছে। শতকরা হিসাবে ৪৭ শতাংশই ময়মনসিংহ জেলার বাসিন্দা। এ ছাড়া নেত্রকোনার ১২৩ জন, জামালপুরের ৯২ ও শেরপুরের ৮৯ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় সময়ের কন্ঠস্বরকে এসব তথ্য নিশ্চিত করেছে বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর।

আরও জানানো হয়েছে, শুক্রবার দুপুর পর্যন্ত ময়মনসিংহ জেলায় ২১ হাজার ২৬১ জন, জামালপুরে ৫ হাজার ৬৪, নেত্রকোনায় ৪ হাজার ৭৭৬ ও শেরপুরে ৪ হাজার ৫৮২ জন করোনায় সংক্রমিত হয়েছেন।

বিভাগে করোনা আক্রান্ত মোট রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৬৮৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত ১০৯ জনের মধ্যে ময়মনসিংহে ৪৯ জন, নেত্রকোনায় ১৯, শেরপুরে ৩২ ও জামালপুরে ৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়া গতকাল সুস্থ হয়েছেন ১০৩ জন। সুস্থ হওয়া ব্যক্তিদের মধ্যে ময়মনসিংহে ৭৪ জন, জামালপুরে ১১ ও শেরপুরে ১৮ জন সুস্থ হয়েছেন। এদিন নেত্রকোনা জেলায় কেউ সুস্থ হননি। বিভাগে সর্বশেষ ৩২ হাজার ২৯৩ জন সুস্থ হয়েছেন।

এ বিষয়ে ময়মনসিংহ বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক শাহ্ আলম বলেন, বিভাগে নমুনা পরীক্ষার বিপরীতে বর্তমানে শনাক্তের হার ৮ দশমিক ২০ শতাংশ। বিভাগে আক্রান্তের বিপরীতে সুস্থতার হার ৯০ দশমিক ৫০ শতাংশ। বিভাগের চার জেলার মধ্যে আক্রান্ত, মৃত্যু ও সুস্থ তিন ক্যাটাগরিতে শীর্ষে রয়েছে ময়মনসিংহ জেলা।

তিনি আরও বলেন, গণটিকা দেওয়ার পর থেকে আক্রান্তের হার কমেছে। তবুও সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলাচল করতে হবে। মাস্ক বাধ্যতামূলক পড়াসহ স্বাস্থ্যবিধি মেনে চললে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।

আরও পড়ুন :
Jamalpur new বাড়ি ভিটার জমির জন্য মরলেন দুই ভাই

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

Mymensing news ঘুষ লেনদেন, এএসআই প্রত্যাহার

❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন