🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৪ আশ্বিন, ১৪২৮ ৷ ২৯ সেপ্টেম্বর, ২০২১ ৷

সরকারি প্রতিষ্ঠানে র‌্যাবের হানা, ২০ দালালের জেল-জরিমানা

Cox's Bazar news
❏ সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: সারা দেশের ন্যায় কক্সবাজারেও সরকারি অফিসে দালালবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব। এতে ২০ দালালকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত কক্সবাজার সদর হাসপাতাল, বিআরটিএ, ভূমি অফিস ও পাসপোর্ট অফিসে এ অভিযান চালানো হয়।

অভিযানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা লোকজনকে প্রতারণার অভিযোগে মোহাম্মদ ইউনুছকে আটকের পরে ৭ দিনের জেল দেওয়া হয়। বিআরটিএ অফিসে গাড়ির লাইসেন্স আর ড্রাইভিং লাইসেন্স করিয়ে দেওয়ার নামে দালালি করার অভিযোগে শাকের আহম্মেদকে ৩০ দিন, মিশন চন্দ্র নাথকে ১৫ দিনের জেল দেওয়া হয় এবং রুবেল নামে একজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিআরটিএ অফিসকে সতর্ক করা হয় দালালদের সাথে যোগাযোগ না রাখতে।

ভূমি অফিসে সেবা নিতে আসা লোকজনকে হয়রানির অভিযোগে শাহ আলম নামে একজনকে ৫ হাজার টাকা ও জসিম উদ্দিনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পাসপোর্ট অফিসে দালালির অভিযোগে চিহ্নিত দালাল সৈয়দ আলম প্রকাশ শিমুলকে ১০ হাজার টাকা ও মোহাম্মদ জসিমকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়। পাসপোর্ট অফিসের দালাল শিমুল ভূয়া সাংবাদিক হিসেবেও পরিচিত।

অভিযানে চলাকালে ম্যাজিস্ট্রেট ও র‌্যাবের উপস্থিতিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনেক কর্মকর্তা-কর্মচারী কর্মস্থল থেকে সটকে পড়ে। ফলে ভোগান্তিতে পড়তে হয় সংশ্লিষ্ট প্রতিষ্ঠানে সেবা নিতে আসা লোকজনকে।

কক্সবাজার র‌্যাব-১৫ এর উপ-অধিনায়ক তানভীর হাসান বলেন, সরকারি প্রতিষ্ঠানগুলো দালালমুক্ত করতে সারা দেশে র‌্যাব অভিযান চালাচ্ছে। তারই অংশ হিসেবে কক্সবাজারেও এ অভিযান চলছে। সকাল থেকে ২০-২৫ জনকে আটক করা হয়েছে। তাদের বেশ কয়েকজনকে জেল-জরিমানা করা হয়েছে। বাকিদের সতর্ক করা হয়েছে। অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী কক্সবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবুল মনসুর বলেন, এসব দালালের সাথে যদি কোনো অফিসের কর্মকর্তা-কর্মচারীর যোগাযোগ থাকে, তাহলে তা খতিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন