কক্সবাজারে নৌকা থেকে ছিটকে পড়ে শ্রমিক নিখোঁজ

water bnn
❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ৭, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার সদরের খরুলিয়ায় বাঁকখালী নদীর পাড়ে কাজ করার সময় নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে নিখোঁজ হয়েছেন এক শ্রমিক।

১৮ বছর বয়সী ওই শ্রমিকের নাম দেলোয়ার হোসেন। তিনি সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মৌলভী পাড়ার বাসিন্দা মোহাম্মদ ইউসুফের ছেলে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) খরুলিয়া চেয়ারম্যান পাড়া এলাকার শেষাংশের বাঁকখালী নদীতে এই দুর্ঘটনা ঘটে।

মঙ্গলবার দুপুর ২টার দিকে নিখোঁজের পর বিকেল সোয়া ৫টার দিকেও দেলোয়ারকে উদ্ধার করা যায়নি বলে জানিয়েছেন ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান।

নিখোঁজ দেলোয়ারের পিতা ইউসুফ জানান, বাঁকখালী নদীর পাড় ভাঙন রক্ষায় সকাল থেকে জিও ব্যাগ বসার কাজ করছিলেন নিখোঁজ দেলোয়ারসহ কয়েকজন শ্রমিক। এসময় নদীর দু’পাড়ে পারাপারের জন্য নৌকার সাথে একটি রশিও বাঁধেন।

দুপুর ২ টার দিকে ওই রশি ধরে নৌকা দিয়ে পারারের সময় আকস্মিকভাবে ৪ শ্রমিক নৌকা থেকে ছিটকে নদীতে পড়ে যায়। তাৎক্ষণিক তার সাথে থাকা অন্য শ্রমিকরা সাঁতরে তীরে উঠতে পারলেও দেলেয়ার তলিয়ে যায়। পরে শ্রমিকসহ স্থানীয়রা তাকে উদ্ধারে নৌকা ও জাল ফেলে চেষ্টা চালান। নদীতে প্রচুর স্রোত থাকায় ব্যর্থ হন তারা।

খবর পেয়ে কক্সবাজার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সাব-অফিসার জাহিদ চৌধুরীর নেতৃত্বে দুই জন ডুবুরিসহ ছয় সদস্যের একটি দল উদ্ধার তৎপরতা চালিয়ে ব্যার্থ হয়।

তিনি বলেন, চট্রগ্রাম থেকে ডুবুরি এনে উদ্ধারের চেষ্টা চালানো হবে। এ সময় নদীর দুইপারে শত শত উৎসুক মানুষ ভিড় জমায়।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন