• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

জামায়াত নেতাদের মুক্তি চাইলেন কর্নেল অলি

oli n3432
❏ বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গ্রেপ্তার জামায়াত নেতাদের মুক্তির দাবি করেছেন ২০ দলের অন্যতম শীর্ষ নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট এবং জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ড. কর্নেল (অব.) অলি আহমদ বীরবিক্রম।

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, ‘বর্তমানে বাংলাদেশে একদলীয় স্বৈরশাসন কায়েম হয়েছে। এটি অত্যন্ত দুঃখজনক। সব ধরনের অন্যায়-অবিচারের পরিণতি কখনও ভালো হয় না।’

অলি আহমদ আরও বলেন, ‘বাংলাদেশের প্রত্যেক রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করা সাংবিধানিক অধিকার। সরকার অন্যায়ভাবে প্রতিশোধপরায়ণ হয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ অন্যান্য প্রবীণ নেতাকে গ্রেপ্তার করেছে, যা আইনবহির্ভূত কাজ। তারা শান্তিপূর্ণভাবে ঘরে বসে তাদের দলের কর্মকাণ্ড নিয়ে আলোচনা করছিলেন। এতে দোষের কিছু নেই।’

তিনি বলেন, আশা করি- সরকার এই সত্যটি উপলব্ধি করে অনতিবিলম্বে জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ গ্রেপ্তার সবাইকে মুক্তি দেবে।

উল্লেখ্য, রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার হওয়ার পর জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেলসহ গ্রেপ্তারকৃত জামায়াতের ৯ নেতার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে ভাটারা থানায় মামলা দায়ের করা হয়। পরে সেই মামলায় মঙ্গলবার ৯ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এরা হচ্ছেন- জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন