🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

কবর থেকে কঙ্কাল চুরির হিড়িক!

Sherpur news
❏ বুধবার, সেপ্টেম্বর ৮, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: শেরপুরের নকলায় কবর খুঁড়ে দুটি লাশের কঙ্কাল চুরি করার ঘটনা ঘটেছে। সোমবার (৬ সেপ্টেম্বর) রাতে উপজেলার টালকী ইউনিয়নের দক্ষিণ রামেরকান্দি সামাজিক গোরস্থান থেকে দুটি কঙ্কাল চুরি করে চুর চক্রের সদস্যরা।

এনিয়ে এলাকার স্বজনরা তাদের পরিবারের সদস্যদের কবর থেকে লাশ চুরি হওয়ার আশঙ্কা বাড়ছে। যাদের কঙ্কাল চুরি হয়েছে তারা হলেন- রামেরকান্দি এলাকার মৃত কছিমদ্দিনের ছেলে মরহুম আব্দুল জলিল ও একই এলাকার মৃত বছর উদ্দিনের ছেলে মরহুম মিরাজ আলী। এছাড়া ওই কবরস্থানে সমাহিত স্থানীয় হানিফ উদ্দিন মেম্বারের স্ত্রী মৃত জোসনা বেগমের কবরটি সামান্য খুঁড়লেও কঙ্কাল চুরি হয়নি।

দক্ষিণ রামেরকান্দি সামাজিক গোরস্থান ব্যবস্থাপনা কমিটির সভাপতি রেজাউল করিম মুকুল জানান, আব্দুল জলিল (৮৩) পবিত্র শব-ই-বরাতের পরের দিন তথা গত ৩০ মার্চ মঙ্গলবার এবং আব্দুল জলিল মারা যাওয়ার ২-৩ মাস আগে মিরাজ আলী (৭০) বার্ধক্য জনিত কারনে মারা যান। পরে তাদের দুইজনের মরদেহ দক্ষিণ রামেরকান্দি সামাজিক গোরস্থানে পাশাপাশি কবরে সমাহিত করা হয়।

স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রাজ্জাক জানান, মরহুম আব্দুল জলিলের ছেলে শামছুদ্দিন মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে প্রতিদিনের ন্যায় ব্রাশ করতে করতে তার বাবার কবরের কাছে গিয়ে দেখেন তার বাবার কবরসহ তিনটি কবর খুঁড়া। পরে লোকজনকে জানালে এলাকাবসীরা নিশ্চিত হয়, দুটি কবর থেকে কঙ্কাল চুরি হয়েছে। পরে নকলা থানায় খবর দিলে থানার এসআই চন্দন কুমার পালসহ সঙ্গীয় ফোর্স ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

টালকী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হযরত আলী জানান, দক্ষিণ রামেরকান্দি সামাজিক গোরস্থানটি নতুন করা হয়েছে। তিনি জানান, এই গোরস্থানে মাত্র কয়েকটি মরদেহ কবরস্থ করা হয়েছে। কবরস্থানটি ব্যস্ততম পাকা রাস্তার সাথে হওয়া সত্বেও এখান থেকে কঙ্কাল চুরি হয়ে যাওয়া খুবই দূরদর্শীতার ব্যাপার। যে বা যারা এমন স্থান থেকে কঙ্কাল চুরি করতে পারে, তারা অবশ্যই দূরদর্শ চোরচক্র। এ চুরচক্রকে খোঁজে বেরকরে আইনের আওতায় আনার দাবী জানান তিনি।

আরও পড়ুন :
news n234 জামালপুরে ৯ ব্যক্তি জীবিত থেকেও ‘মৃত’

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

news n34 ময়মনসিংহের নান্দাইলে ধানক্ষেতে রক্তাক্ত মরদেহ

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

atok n342 নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেপ্তার!

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

ত্রিশালের নতুন ইউএনও আক্তারুজ্জামান

❏ বুধবার, সেপ্টেম্বর ২২, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন