🕓 সংবাদ শিরোনাম

ক্ষমতাচ্যুত হওয়ার পরই পেরুর প্রেসিডেন্ট আটক * মকবুলের মরদেহ দেখতে হাসপাতালে মির্জা ফখরুল, স্ত্রী সন্তানকে আর্থিক সহায়তা * রাস্তা বন্ধ করে সমাবেশ করতে দেওয়া হবে না, আমরাও করব না: ওবায়দুল কাদের * নয়াপল্টন থেকে মির্জা ফখরুলকে ফিরিয়ে দিলো পুলিশ * বাংলাদেশ ব্যাংক থেকে আরও ১,২৫০ কোটি টাকা ঋণ নিলো ২ ইসলামী ব্যাংক * দুই মামলায় হাজিরা দিলেন মির্জা ফখরুল-আব্বাস * থমথমে নয়াপল্টন, বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ * ফুলবাড়ীতে অপহরণের ২১ দিনেও উদ্ধার হয়নি নরসুন্দর বাবলু ! * বঙ্গবন্ধু শেখ মুজিবের দেশে কোন মানুষ ঠিকানাহীন থাকবে না : প্রধানমন্ত্রী * ভারতকে টানা ২ সিরিজ হারাল বাংলাদেশ *

  • আজ বৃহস্পতিবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৮ ডিসেম্বর, ২০২২ ৷

দুই দিনের রিমান্ড শেষে কারাগারে চার জঙ্গি

চার জঙ্গি
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৯, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টারঃ

ময়মনসিংহে গ্রেপ্তার চার জঙ্গিকে দুইদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছে আদালত। বুধবার (৮ সেপ্টেম্বর) বিকেল পাঁচটার দিকে ময়মনসিংহের মূখ্য বিচারিক হাকিম ১ নম্বর আমলী আদালতে তাদেরকে তোলা হলে অতিরিক্ত বিচারিক হাকিম আব্দুল হাই চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি সময়ের কন্ঠস্বরকে নিশ্চিত করেছেন কোর্ট ইন্সপেক্টর প্রসূন কান্তি দাস।

তিনি বলেন, গত রোববার (৫ সেপ্টেম্বর) বিকেল সোয়া পাঁচটার দিকে চার জঙ্গিকে একই আদালতে তোলে ১০ দিনের রিমান্ড চেয়েছিল কোতোয়ালি মডেল থানা পুলিশ। কিন্তু বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। দুইদিনের রিমান্ড শেষে বিচারকের নির্দেশে আবারও কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে শনিবার মধ্যরাতে নগরীর খাগডহর এলাকায় অভিযান চালায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)- ১৪ ময়মনসিংহের একটি আভিযানিক দল। ভোর পাঁচটার দিকে চার জঙ্গিকে গ্রেপ্তার করা হয়।

তারা হলেন- ময়মনসিংহের জুলহাস উদ্দিন, মো. আলাল, ব্রাহ্মণবাড়িয়ার মোহাম্মদ রোবায়েদ আলম ও রংপুরের মো. আবু আইয়ুব।

এসময় তাদের কাছ থেকে বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি, ৮টি বোমা সদৃশ বস্তু, ৪টি ব্যাগ, লক ব্রেকিংসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে একটি ইঞ্জিনচালিত নৌকা।

ময়মনসিংহ র‍্যাব- ১৪ এর অধিনায়ক মো. রোকনুজ্জামান চার জঙ্গিকে গ্রেপ্তারের পর জানিয়েছিলেন, জঙ্গিরা তাদের সাংগঠনিক সিদ্ধান্তে আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতির জন্য দায়িত্ব পেয়েছিলেন। এ জন্য জামালপুরের একটি গোপন আস্তানায় বিশেষ প্রশিক্ষণ দেয়া হয় তাদের।