🕓 সংবাদ শিরোনাম
  • আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

নেইমারের নৈপুণ্যতায় ব্রাজিলের আরেকটি জয়


❏ শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ বাছাই পর্বে আরও একটি জয়ের দেখা পেয়েছে ব্রাজিল। তারকা ফরোয়ার্ড নেইমারের নৈপুণ্যতা পেরুকে হারিয়ে শীর্ষস্থান আরও পোক্ত করলেঅ সেলেসাওরা। সতীর্থকে দিয়ে গোল করালেন নিজেও করলেন একটি। তাতেই আট ম্যাচের সবকয়টিতেই জয়ের ধারা অব্যাহত রাখলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

আজ শুক্রবার বাংলাদেশ সময় সকালে ব্রাজিলের সাও লোরেনিয়ার অ্যারেনা পার্নামবুকো স্টেডিয়ামে ২-০ গোলের ব্যবধানে জিতেছে ব্রাজিল। নেইমারের সহযোগিতায় প্রথম গোলটি করেন চিলির বিপক্ষে একমাত্র গোলদাতা এভারটন রিভেইরো। প্রথমার্ধে ব্রাজিলকে লিড দ্বিগুণ করেন দেন নেইমার। ব্রাজিলের হয়ে এটি তার ৬৯তম গোল।

ক্লাবগুলোর বিধিনিষেধে পড়ে বিশ্বকাপ বাছাইয়ে অংশ নিতে পারেনি ব্রাজিলের মূল একাদশের অনেকেই। যার কারণে তরুণ, অনভিজ্ঞদের উপর আস্থা রেখে দল গড়তে হয়েছে কোচ তিতেকে। অবশ্য তাতে হোঁচট খেতে হয়নি ব্রাজিলের। প্রথম ম্যাচে চিলির মাঠ থেকে জয় নিয়ে ফেরার পর আর্জেন্টিনার ম্যাচ মাঠেই পণ্ড হয়। বাছাই পর্বের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে নেইমাররা।

ম্যাচের ১৪তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন এভারটন। নেইমারের কাছ থেকে বল পেয়ে নিখুঁত শটে বল জালে জড়ান তিনি। পেরুর গোলরক্ষক ঝাঁপিয়ে হাত ছোঁয়ালেও বলকে জালে যাওয়া থেকে আটকাতে করতে পারেনি। ম্যাচের ৪০তম মিনিটে ব্রাজিলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। প্রথমার্ধে ২-০ এগিয়ে যাওয়ার পর আর কোনো গোলের দেখা পায়নি ব্রাজিল। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ পেয়েও নষ্ট করে স্বাগতিকরা। তাতেই ২ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের দল।

এই জয়ে আঞ্চলিক বাছাইয়ের আট ম্যাচের সবকয়টিতে জিতে ২৪ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে ব্রাজিল। সমান ম্যাচে পাঁচটি ও তিন ড্রয়ে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আর্জেন্টিনা।