• আজ শুক্রবার, ২ আশ্বিন, ১৪২৮ ৷ ১৭ সেপ্টেম্বর, ২০২১ ৷

সৌদি আরবে ট্যুরিস্ট ভিসাধারীরা এখন থেকে ওমরাহ্‌ হজ পালন করতে পারবেন

Saudi Arabia news
❏ শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : সৌদি হজ ও ওমরাহ্‌ মন্ত্রণালয় সূত্রে জানানো হয় যে, সৌদি আরবে যেসকল ভ্রমণকারীরা ট্যুরিস্ট ভিসার মাধ্যমে প্রবেশ করছেন, তারা চাইলে ওমরাহ্‌ পারমিট গ্রহণ করে ওমরাহ্‌ হজ পালন করতে পারবেন। সেক্ষেত্রে মন্ত্রণালয় এর ইটমর্না ও তাওয়াক্কালনা এপ্লিকেশন এর মাধ্যমে হজ পারমিট গ্রহণ করলে তবেই ওমরাহ্‌ করার সুযোগ পাবেন ট্যুরিষ্টরা ।

সৌদি গেজেটের প্রতিবেদন সূত্রে সৌদি হজ ও ওমরাহ্‌ মন্ত্রণালয় জানিয়েছে যে, ট্যুরিস্ট ভিসাধারীরাও ইটমর্না এপ্লিকেশনে রেজিস্ট্রেশন করে ওমরাহ্‌ হজ এর পারমিট গ্রহণ করতে পারবেন। এবং ভ্রমণকারীরা তাওয়াক্কালনা এপ্লিকেশনে নিজেদের হেলথ স্ট্যাটাস “ইমিউন” হবার পরেই শুধুমাত্র ইটমর্না এপ্লিকেশনে একাউন্ট খুলতে পারবেন।

এবং যারা করোনা ভ্যাকসিন এর দুটি ডোজই গ্রহণ করেছেন, বা প্রথম ডোজ গ্রহণ করার পর ১৪ দিন পার হয়ে গিয়েছে, অথবা করোনাভাইরাসে আক্রান্ত হবার পরে সম্পূর্ণভাবে সুস্থ হয়ে উঠেছেন, শুধুমাত্র তারাই ওমরাহ্‌ ভিসার জন্য আবেদন করতে পারবেন।

উল্লেখ্য থাকে যে, সৌদি আরবের ৫০০ ওমরাহ্‌ সার্ভিস কোম্পানি এবং বিশ্বের ৬ হাজারেরও বেশি ওমরাহ্‌ এজেন্ট ৯ আগস্ট থেকে সম্পূর্ন ভ্যাকসিনেটেড ওমরাহ্‌ হাজীদের সৌদি আরবে হজ পালন করতে আর কোন বাঁধা থাকছে না। এবং খুব শীঘ্রই সৌদি হজ ও ওমরাহ্‌ মন্ত্রণালয় অনলাইনেই সিঙ্গেল ওমরাহ্‌ ভিসা ইস্যু করার পরিকল্পনার ব্যাপারে ঘোষণা করবেন বলে জানিয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন