• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

মসজিদের কাজের উদ্ভোধন, সকলের সহযোগিতা কামনা করেছে মুসল্লিরা


❏ শনিবার, সেপ্টেম্বর ১১, ২০২১ দেশের খবর

স্টাফ রিপোর্টার: বহুদিন অপেক্ষার পর অবশেষে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের হাতিবান্দা বায়তুর নুর জামে মসজিদের কাজ শুরু করেছে মুসুল্লিরা। প্রায় ৫ টি গ্রামের ২০০০ হাজার মানুষ এ মসজিদটি তৈরির জন্য অনেকদিন ধরে চেষ্টা করে আসছিল।

কিন্তু গরীব এলাকা হওয়ায় এবং টাকা যোগাড় না পারায় কাজ শুরু করতে সাহস পাচ্ছিলনা তারা।

তারপরও আজ শনিবার সল্প পরিসরে কাজ শুরু করে মুসুল্লিরা। তাদের আশা আল্লাহর ঘর মসজিদের জন্য আল্লাহ কাউকে না কাউকে পাঠাবেন দূত হিসেবে পাঠাবেন।

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের হাতিবান্দা গ্রামের ’হাতিবান্দা বাইতুন নুর জামে মসজিদের কাজ টাকার অভাবে বন্ধ আছে।

মসজিদটি অতি পুরোনো এবং ছোট হওয়ার কারণে এবং মুসল্লীর নামাজের জায়গা না হওয়ার কারণে মসজিদটি ভেঙ্গে অন্যত্র স্থানন্তর করার সিন্ধান্ত নেয় গ্রামবাসী।

সেই সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় গ্রামবাসীর সহযোগীতায় মসজিদের সামনে একটি বড় পুকুরে মাটি ভরাট করা হয় এবং এবং আজ ১১/০৯/২১ তরিখে কাজ শুরু হয়।

উল্লেখ থাকে যে, মসজিদটিতে প্রতি শুক্রবার ৩৫০/৪০০ জন মুছল্লি এবং প্রতি ওয়াক্তে ২০০/২৫০ জন মুছল্লি নিয়মিত নামাজ আদায় করেন।

উক্ত মসজিদটি একটি দ্বিতল ভবন তৈরির জন্য সকলের কাছে আর্থিক এবং সার্বিক সহযোগীতা একান্ত ভাবে কামনা করেছে এই অঞ্চলের ৫ গ্রামের হাজার হাজার সহজ সরল ঈমানদার নামাজী মানুষ।

মসজিদটি একটি পূর্নাঙ্গ দ্বিতল ভবন অথবা একটি এক তলা মসজিদ তৈরির জন্য সকলের সহযোগিতা চেয়েছে উক্ত মসজিদের সভাপতি।

কাজ শুরুর ভিডিও