🕓 সংবাদ শিরোনাম
  • আজ শনিবার, ১০ আশ্বিন, ১৪২৮ ৷ ২৫ সেপ্টেম্বর, ২০২১ ৷

রাজকীয় প্রত্যাবর্তন রোনালদোর, ম্যানইউকে জেতালেন জোড়া গোলে

ronaldo
❏ রবিবার, সেপ্টেম্বর ১২, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- রাজা তো রাজাই থাকেন, যতই রাজ্যবদল হোক। ক্রিশ্চিয়ানো রোনালদো ফুটবলের সেই রাজা। দীর্ঘ ১২ বছর পর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মাঠে নামলেন পর্তুগিজ যুবরাজ, কে বলবে তার বয়সটা ৩৬ পেরিয়ে গেছে!

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রাজকীয় প্রত্যাবর্তনই হলো সিআরসেভেনের। দ্বিতীয় অভিষেকে প্রথম ম্যাচ খেলতে নেমেই করলেন জোড়া গোল। সেই জোড়া গোলে ভর করে আজ (শনিবার) ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল ইউনাইটেডকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ম্যান ইউ। এর থেকে ভালো প্রত্যাবর্তন আর কিই-বা হতে পারতো?

ম্যাচের আগে স্থানীয় সময় দুপুর থেকেই ম্যানচেস্টারের রাস্তায় সমর্থকদের ঢল নামে। কাতারে কাতারে সমর্থক জার্সি পরে ওল্ড ট্র্যাফোর্ডের দিকে রওনা হতে থাকেন। তাদের অধিকাংশর গায়ে ছিল রোনালদোর সাত নম্বর জার্সি। স্টেডিয়ামের বাইরে দাঁড়িয়ে ছবি তুলতে থাকেন। ম্যাচ শুরু হওয়ার অনেক আগেই স্টেডিয়াম ভরে যায় দর্শকে। সে সব সমর্থকদের একেবারেই হতাশ হতে দেননি রোনালদো। দলকে জিতিয়ে ম্যানসিটিকে টপকে ম্যানইউকে পয়েন্ট টেবিলের শীর্ষে তুললেন তিনি।

শনিবার নিউক্যাসলের বিপক্ষে পাওয়া ৪-১ ব্যবধানের জয়ে রোনালদোর জোড়া গোলের পাশপাশি ব্রুনো ফের্নান্দে ও জেসে লিনগার্ড একটি করে গোল করেন। এই জয়ের ফলে ৪ ম্যাচ শেষে সিটির ৯ পয়েন্ট টপকে ১০ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান ম্যানচেস্টার ইউনাইটেডের।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে বল দখলের পাশাপাশি আক্রমণেও আধিপত্য করা ওলে গানার সলশারের দল ম্যাচে মোট ২১টি শট নেয়, যার সাতটি লক্ষ্যে। নিউক্যাসলের ১২ শটের তিনটি ছিল লক্ষ্যে। ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম বলে পা স্পর্শ করলে রোনালদো। দ্বিতীয় মিনিটেই প্রথম সুযোগ পাওয়া রোনালদোর শট বাইরে দিয়ে বেরিয়ে যায়। ম্যাচের নবম মিনিটে আবার একটি ভালো সুযোগ রোনালদোর। তবে শট নিতে গিয়ে পড়ে যান তিনি।

প্রথমার্ধের নির্ধারিত সময়ে রোনালদো শট নেন সর্বমোট পাঁচটি, কাজে লাগেনি একটিও। অবশেষে বিরতির ঠিক আগে গিয়ে মেলে জালের দেখা। ম্যাসন গ্রিনউডের শট ঠিকভাবে আটকাতে পারলেন না নিউক্যাসল গোলরক্ষক ফ্রেডি উডম্যান। কাছেই দাঁড়িয়ে ছিলেন রোনালদো আলগা বল টোকায় জালে পাঠান। উল্লাসে ফেটে পড়ে ওল্ড ট্র্যাফোর্ড। বিরতি থেকে ফিরে ম্যাচে ৫৬ মিনিটে দুর্দান্ত এক প্রতিআক্রমণে হাভি মানকিলোর গলে নিউক্যাসল সমতায় ফেরে।

প্রত্যাবর্তনের ম্যাচে আলোটা নিজের উপর থেকে সরতে দেননি রোনালদো। ৪ মিনিট পরই ঝলক দেখালেন তিনি। পগবার কাছ থেকে বল পেয়ে লুক শ থ্রু বাড়িয়ে দিলেন রোনালদোর দিকে। পেছন থেকে ছুটে এসে বলটায় একটা ছোঁয়া দিয়েই বক্সে ঢুকে পড়লেন। এবারও উডম্যানের ভুল হলো, রোনালদোর শট তার দুই পায়ের মাঝ দিয়ে চলে গেল। রোনালদো ২-১ নিউক্যাসল!

ম্যাচের বাকি সময়ে রং বাড়িয়েছেন ব্রুনো ফের্নান্দেজ ও লিনগার্ড। ৮০ মিনিটে পল পগবার কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত এক শটে গোল আদায় করেন ব্রুনো। বক্সের সামনে অনেকটা জায়গা তৈরি করে নিয়ে যে শটটা করেছিলেন সেটি ঠেকানোর সাধ্য ছিল না নিউক্যাসল গোলরক্ষকের। ৯২ মিনিটে সেই পগবার পা থেকে বল পেয়ে লিনগার্ডের কাছে পাঠালেন মার্শিয়াল। দারুণ ফিনিশিংয়ে ব্যবধান ৪-১ করেন লিনগার্ড।

আরও পড়ুন :
কাদিজের মাঠে কাঁদল বার্সেলোনা

❏ শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

tamim n234n ২০২৩ বিশ্বকাপ জিততে চান তামিম

❏ সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

messi n3 অভিষেক রাঙাতে পারলেন না মেসি

❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন