কোল ছাড়েনা বন-বিড়াল

Magura news
❏ সোমবার, সেপ্টেম্বর ১৩, ২০২১ ফিচার

মতিন রহমান, মাগুরা প্রতিনিধি: বন জঙ্গলে বাস করা বন-বিড়ালের থাকার জায়গা হয়েছে এখন মানুষের কোলে। ছোট বন বিড়ালটি এখন বড় হচ্ছে পরম আদর যত্নে। ভালোবেসে বন বিড়ালের নাম রাখা হয়েছে টাইগার। এখন দিব্যি পোষ মানা হয়েছে টাইগার। খাদ্য হিসেবে দেওয়া হচ্ছে দুধ মাংশ সহ অন্যান্য খাবার।

৮ মাস আগে বন-বিড়ালটি মাগুরার মহম্মদপুরের ঘুল্লিয়া গ্রামে ইট ভাটার মাঠে অসুস্থ অবস্থায় কুড়িয়ে পান বাবলু শেখ (৩৬) নামে একজন ইট ব্যবসায়ী। ব্যবসায়ী বাবলু শেখের বাড়ি একই গ্রামে। তিনি বন বিড়ালকে অসুস্থ অবস্থায় কুড়িয়ে এনে ঠাঁই দিয়েছেন। কোল ছেড়ে যেতে চায়না। বাড়িতে পরম আদর যত্নে বেড়ে উঠছে টাইগার। খাবার হিসেবে তাকে দুধ ও মাংশের টুকরা দেওয়া হচ্ছে বলে জানান বাবলু শেখ।

সরেজমিনে গিয়ে দেখা গেলো, কুড়িয়ে পাওয়া বন বিড়ালের সাথে বাবলু শেখের ভালোবাসার বন্ধন তৈরি হয়েছে। তিনি যেখানে যান বন বিড়ালটি তার সঙ্গে যাওয়ার জন্য ছুটে আসে। ডাকে সাড়া দেয়। খাবার খেতে বসলে পাশে এসে বসে। বাড়িতে কোনো কাজের সময়ও পাশে বসে। কোলে তুলে আদর করলে তারপরে সেখান থেকে চলে যায় টাইগার। বন-বিড়ালের এমন পোষ মানা দেখতে প্রতিদিন বিভিন্ন এলাকা থেকে লোকেরা ছুটে আসে।

প্রতিবেশিরা জানান, বাবলু শেখ বন বিড়ালকে অনেক আদর যত্নে লালন পালন করে আসছে। অসুস্থ অবস্থায় কুড়িয়ে পাওয়া বন বিড়াল আদর যত্ন ও ভালোবাসায় এখন দিব্যি পোষ মেনেছে। এলাকার সচেতন মহল জানান, বাবলু শেখের জীবের প্রতি এক ধরনের ভালোবাসা রয়েছে যা সবার মধ্যে বিরাজ করা উচিত। ভালোবাসা দিয়ে বনের পশুপাখি ও জীবজন্তুকেও পোষ মানানো যায়। এটি জীবের প্রতি ভালোবাসার বহিঃপ্রকাশ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন