🕓 সংবাদ শিরোনাম

রাশিয়ার নির্বাচনে ফের জয়ের পথে পুতিনের দলশেরপুরে বৃদ্ধের লাশ উদ্ধারসাতক্ষীরায় রাতের আঁধারে নৌকা প্রতীকে সিল: ভোট স্থগিতজীবনকে উপভোগ করতে কত টাকা প্রয়োজন: ওবায়দুল কাদেররাশিয়ায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অস্ত্রধারীর গুলি, নিহত ৮কক্সবাজারে নির্বাচনী সহিংসতায় নিহত ২, সরকারি গাড়ি ভাঙচুরযে কোনো সময় খালেদার মুক্তি বাতিল করতে পারে সরকার: তথ্যমন্ত্রীসোনারগাঁয়ে অযত্ন অবহেলা ও সংস্কারের অভাবে নষ্ট হচ্ছে হোসেন শাহি মসজিদ২২ বছর পর কৃষক দলের নতুন কমিটি: সভাপতি তুহিন, সম্পাদক বাবুলকুতুবদিয়ায় ব্যালট ছিনতাইয়ের চেষ্টা: আইন-শৃঙ্খলা বাহিনীর গুলিতে আ.লীগ নেতা নিহত

  • আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

স্বামীর মৃত্যুর ৮ বছর পর মুসলিম হলেন স্ত্রী


❏ সোমবার, সেপ্টেম্বর ১৩, ২০২১ ইসলাম

সময়ের কন্ঠস্বর ডেস্ক: স্বামীর মৃত্যুর প্রায় ৮ বছর পর রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় সনাতন ধর্ম ত্যাগ করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন জোসনা দাস (৪৮) নামে এক নারী।

বুধবার দুপুরে রাজবাড়ীর নোটারি পাবলিক কার্যালয়ে তিনি এফিডেভিটের মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার বর্তমান নাম মোছা. আমেনা বেগম।

জোসনা দাস উত্তর দৌলতদিয়া শামসু মাস্টারপাড়ার বাসিন্দা চিৎরো দাস ও সুফলা দাসের মেয়ে। তার স্বামী মরহুম শাহজাহান শেখ ছিলেন একজন মুসলিম। জোসনা দাসের ২টি কন্যাসন্তান রয়েছে।

জানা গেছে, গত বুধবার দুপুরে রাজবাড়ীর নোটারি পাবলিক কার্যালয়ে তিনি এফিডেভিটের মাধ্যমে সনাতন হিন্দু ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। পরে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সন্ধ্যার পর সামাজিকভাবে তিনি স্থানীয় দৌলতদিয়া ঘাট রেলওয়ে জামে মসজিদের ইমাম হাফেজ গোলাম মোস্তফার কাছে পবিত্র কালেমা পাঠ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এ উপলক্ষে স্থানীয় মুসল্লিরা দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন।

জোসনা দাস (আমেনা) জানান, অনেক দিন ধরে ইসলাম ধর্মের অনুসারীদের সঙ্গে চলাফেরা, উঠাবসা করার কারণে এবং তাদের বিভিন্ন ধর্মীয় আচার-অনুষ্ঠান, রীতি-নীতি ও সংস্কৃতিকে খুব কাছ থেকে দেখে খুব ভালো লাগে। এছাড়া টিভিতে নিয়মিত ধর্মীয় অনুষ্ঠান দেখেও তিনি ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন। যে কারণে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করার সিদ্ধান্ত নেন।

তিনি আরও জানান, আমার এখন নাম আমেনা বেগম। আমি বাকি জীবন শান্তির ধর্ম ইসলামের নিয়ম-নীতি ও আদর্শ মেনে চলার চেষ্টা করব। সবাই আমার জন্যে দোয়া করবেন।

আরও পড়ুন :
হেঁটে জুম্মার নামাজের যাওয়ার ফজিলত

❏ শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১

আজ পবিত্র আশুরা

❏ শুক্রবার, আগস্ট ২০, ২০২১

mokka পবিত্র হজ আজ

❏ সোমবার, জুলাই ১৯, ২০২১

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন