🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ৫ আশ্বিন, ১৪২৮ ৷ ২০ সেপ্টেম্বর, ২০২১ ৷

আড়াই মাসের বেতন বাকী রেখে ১২৫ কর্মকর্তা-কর্মচারী বদলি!

Panchagar news
❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় চিনিকলে সম্প্রতি আখ মাড়াই কার্যক্রম স্থগিত ঘোষণার পর এবার ১২৫ জন কর্মচারী বদলির আদেশ পেয়েছেন। এরই মধ্যে অর্ধেকের বেশি কর্মচারীকে নতুন কর্মস্থলে যোগদানের জন্য রিলিজ অর্ডার দেওয়া হয়েছে।

চিনিকল কর্তৃপক্ষ জানান, কারখানার ৫০ জন, কৃষি বিভাগের ৬৫ জন ও পরিবহন বিভাগের ১০ জন কর্মচারীকে দেশের চালু ৬ টি চিনিকলে বদলি করা হয়েছে। কিছু সংখ্যক জনবল দিয়ে প্রশাসনিক কার্যক্রম অব্যাহত রাখা হবে। চলতি সপ্তাহে বদলি সকলকে নতুন কর্মস্থলে যোগদানের জন্য রিলিজ অর্ডার দেয়া হতে পারে।

এইদিকে গত প্রায় আড়াই মাসের বেশি সময় থেকে বেতন বন্ধ থাকায় বিপাকে কর্মকর্তা-কর্মচারীরা। এতে মানবেতর জীবনযাপন করছেন তারা। নতুন কর্মস্থলে যোগাদানে জন্য অনেকে যাতায়াত খরচ যোগাতেও হিমশিম খাচ্ছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক পঞ্চগড় চিনিকলের এক উর্ধ্বতন কর্মকতা জানান, আখ মাড়াই স্থগিত থাকায় চিনিকলের আয় বন্ধ হয়ে গেছে। আয় বন্ধ হয়ে যাওয়ায় কর্মকর্তা-কর্মচারীদের বেতন প্রদান করা সম্ভব হচ্ছে না।

আড়াই মাসের বেতন না পেয়ে অন্যত্র বদলির আদেশ পেয়ে ক্ষুব্ধ সকলেই। তাদের আশঙ্কা নতুন কর্মস্থলে যোগদান করলে বকেয়া বেতন তারা আর পাবেন না।

কৃষি বিভাগে কর্মরত হরিশ রায় জানান, বেতন পরিশোধ না করেই এভাবে বদলির আদেশ পাওয়ায় আমরা হতভম্ব।

কারখানা বিভাগের ময়নুল, রইজ উদ্দিনসহ অনেকেই জানিয়েছেন চাকরির আছে মাত্র দুই থেকে তিন বছর। জীবনের অনেকটা সময় পঞ্চগড় চিনিকলে কর্ম চাঞ্চল্যতায় কাটানোর পর শেষ সময়ে অন্যত্র বদলি হওয়ায় তারা স্মৃতিকাতর হয়ে পড়েন।

পঞ্চগড় চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক খুরশীদ জাহান মাফরুহার সাথে সার্বিক পরিস্থিতি নিয়ে কথা বলতে চাইলে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা ছাড়া কথা বলতে রাজি হননি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন