• আজ মঙ্গলবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৬ ডিসেম্বর, ২০২২ ৷

সরকারি ১০ টাকা কেজির ৬৩ মণ চাল ব্যবসায়ীর দোকানে

chal nw3
❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১ ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ময়মনসিংহের ফুলপুরে শহিদুল ইসলাম নামের এক ব্যবসায়ীর দোকান থেকে সরকারের ১০ টাকা কেজির দুই হাজার ৫২০ কেজি (৬৩ মণ) চাল জব্দ করার ঘটনায় মামলা হয়েছে।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস সহকারী রুনা লায়লা বাদী হয়ে শহিদুলকে আসামি করে ফুলপুর থানায় মামলাটি করেন। এছাড়া আরও চার থেকে পাঁচজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

এর আগে সোমবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার সিংহেশ্বর উচ্চ বিদ্যালয় সংলগ্ন বাজারে শহিদুল ইসলামের দোকান থেকে এসব চাল জব্দ করা হয়।

শহিদুল ইসলাম উপজেলার সিংহেশ্বর ইউনিয়নের বাটপাড়া গ্রামের শামসুল হকের ছেলে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোহাম্মদ রাশেদ হাসান বলেন, উপজেলায় ৪০ জন রয়েছেন। এর মধ্যে শুধুুমাত্র সিংহেশ্বর ইউনিয়নে ৫ জন ডিলার আছে। তবে শহিদুল তিনি নিজে কোনো ডিলার নন। সে একজন দোকানদার ও ফড়িয়া ব্যবসায়ী। তার দোকান থেকে প্রধানমন্ত্রীর খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির ৮৪ বস্তা (প্রতি বস্তায় ৩০ কেজি) চাল জব্দ করা হয়েছে।

এ বিষয়ে ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন সময়ের কন্ঠস্বরকে বলেন, শহিদুলের দোকান থেকে চাল জব্দ করার আগেই সে পালিয়েছে। তার কাছে সরকারি চালগুলো আসার পেছনে আরও কেউ জড়িত আছে কিনা সেগুলোও তদন্ত চলছে। শহিদুলকে গ্রেপ্তার করতে পুলিশ কাজ করছে।