• আজ মঙ্গলবার, ৬ আশ্বিন, ১৪২৮ ৷ ২১ সেপ্টেম্বর, ২০২১ ৷

সৌদিতে মহিলাদের জন্য ব্যক্তিগত সমুদ্র সৈকত, গোপনীয়তাসহ রয়েছে নানান সুবিধা

Saudi Arabia news
❏ বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি :সৌদি আরবের পূর্ব প্রদেশের দাম্মামে একটি শহর আল খোবার, দীর্ঘকাল ধরে তার প্রাচীন জলসীমা এবং নিকটবর্তী সমুদ্র সৈকতের জন্য খুবই পরিচিত এই স্থানটি, এখানে একটি ব্যক্তিগত মহিলা সৈকত ক্লাব গড়ে ওঠার সাথে সাথে গ্রীষ্মের আকর্ষণ অনেকগুণ বেড়ে গিয়েছে।

আরব নিউজের প্রতিবেদনের বরাত জানা যায় যে, ২০২০সালে ১৮০ বিচ ক্লাব নামে এই অঞ্চলের প্রথম ব্যক্তিগত মহিলা সমুদ্র সৈকত আয়োজন করেছিল। এখন ক্লাবের দ্বিতীয় মৌসুমে আরো একটি বিনোদনের বিকল্প এবং সম্প্রসারিত সুবিধা প্রদান করা হচ্ছে যা ১৮ অক্টোবর পর্যন্ত চলবে।

সৈকত ক্লাবটি বিশেষ করে গ্রীষ্মকালে সাঁতার ও সাগরে খেলাধুলার জন্য একটি আদর্শ স্থান হিসেবে আল খোবারের সমুদ্র সৈকতটি যুক্ত করা হয়।

১৮০ বিচ ক্লাবের বিস্তৃত সুবিধার মধ্যে রয়েছে একটি ইনডোর লাউঞ্জ এলাকা, সমগ্র সৈকত সাঁতার এলাকা যা সম্পূর্ণ গোপনীয়তা সুরক্ষা ব্যবস্থা , খাদ্য ও পানীয়, ডাইনিং, নীল বাজার, ডিজে, লাইভ শো এবং রয়েছে সৈকতে খেলাধুলার ব্যবস্থা ।

সামাজিক দূরত্ব এবং স্যানিটাইজেশন নিশ্চিত করতে সতর্কতামূলক সকল ব্যবস্থা এতে বিদ্যমান ।পূর্ব প্রদেশের প্রথম মহিলাদের ব্যক্তিগত সৈকতের পিছনে আলগ্রেইনিজ এবং দীমা আল-জামিল ছিলেন।

আলগ্রেইনিজ বলেন, জেদ্দায় ব্যক্তিগত মহিলাদের সৈকত খোলার পর, পূর্ব প্রদেশের মহিলারা অফারে সম্পূর্ণ গোপনীয়তা উপভোগ করতে সেখানে ভ্রমণ করতে ইচ্ছুক।

তিনি বলেন, আমরা প্রথম ব্যক্তিগত মহিলাদের সমুদ্র সৈকত ইভেন্টের জন্য উদ্যোগ নিয়েছিলাম কারণ আমরা জানি যে পূর্ব প্রদেশের মহিলাদের গ্রীষ্মকালীন এবং সমুদ্র সৈকত কার্যক্রম সম্পূর্ণ গোপনে উপভোগ করার অনুভূতি কেমন।

আমরা প্রকল্পটি বাস্তবায়নে প্রথম হতে চেয়েছিলাম, এবং প্রথম মৌসুমে আমরা যে দুর্দান্ত সাফল্য দেখেছি তাতে আমরা গর্বিত, যদিও করোনা মহামারীর কারণে সংখ্যা সীমিত ছিল।

আলগ্রেইনিজরা বলেছেন যে আলখোবার আল-আজিজিয়ায় ক্লাবের নতুন অবস্থান মহামারী সতর্কতামূলক ব্যবস্থা এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য ৪৫,০০০ বর্গমিটার জায়গা জুড়ে ৪০০ টি পর্যন্ত সানবেড সরবরাহ করে।

পাবলিক সৈকতে, ড্রেস কোড রক্ষণশীল হয় , কিন্তু ব্যক্তিগত সৈকতে, যেমন ১৮০ বিচ ক্লাবে, মহিলারা আরো শিথিল পোষাক কোড গ্রহণ করতে সক্ষম হবে।

সৈকত ফোনের ব্যবহার সীমাবদ্ধ করে, ক্যামেরা অনুমোদিত নয় এবং দর্শনার্থীদের সম্পূর্ণ গোপনীয়তা নিশ্চিত করার জন্য পুরুষের প্রবেশাধিকার সাত বছরের কম বয়সী ছেলেদের মধ্যে সীমাবদ্ধ।

সৈকত ক্লাবটি আলখোবর শহর থেকে মাত্র ১১ মিনিটের পথ, এবং “বোহেমিয়ান-ধাঁচের” সজ্জা, বিভিন্ন রেস্তোরাঁ, খাবারের ট্রাক, ক্যাফে, দোকান এবং ওয়াটার স্পোর্টস সহ কায়াকিং, প্যাডেল-বোর্ডিং এবং স্নোকারেলিংয়ের ব্যবস্থা করে।

১৮০ বিচ ক্লাব সমুদ্র সৈকতের অভিজ্ঞতাকে পরিপূরক করতে ম্যাসেজ, পেডিকিউর এবং বিচ হেয়ারস্টাইল সহ স্পা পরিষেবাও সরবরাহ ব্যবস্থা করে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন