• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

লালমনিরহাটের দহগ্রামে দুই রোহিঙ্গা আটক


❏ রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১ রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:- লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম সীমান্তে আনস (২২) ও সেতুফা (১৮) নামে দুই রোহিঙ্গাকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

রোববার (১৯ সেপ্টেম্বর) দুপুরে দহগ্রাম ছিটমহল হতে তাদের উদ্ধার করে নিয়ে যায় পাটগ্রাম থানা পুলিশ।

আটক দুই রোহিঙ্গার হলেন, মায়ানমারের মন্ডু জেলার কুরহালি থানার নয়াপাড়া গ্রামের ইলিয়াস আলীর ছেলে আনস (২২)। তার মায়ের নাম দিনুয়াছ। এবং একই এলাকার ওসমান গনির মেয়ে সেতুফা (২২) তার মায়ের নাম সেনোয়ারা বেগম। তারা ২০১৭ সালে বাংলাদেশে আসে।

কক্সবাজারের টেকনাফ এলাকায় মুন্সিপাড়া ২২ নং রোহিঙ্গা ক্যাম্পের বাবা-মা ও ভাইবোনদের সাথে তারা থাকেন। সর্ম্পকে তারা মামাত ও ফুপাত ভাইবোন হন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, আনসের বড় ভাই সাকের নেপালে থাকেন। সাকেরের কাছে যাবার জন্য গত ২দিন আগে তারা কক্সবাজার হতে লালমনিরহাটের পাটগ্রামে আসে। এরপর শনিবার রাতে দালালের মাধ্যমে তারা দহগ্রাম দিয়ে ভারতে প্রবেশও করেন। এসময় ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ তাদেরকে আটক করে মারপিট করে আবারও দহগ্রাম সীমান্ত দিয়ে বাংলাদেশে ঢুকিয়ে দেয়।

গতকাল ভোরে স্থানীয় লোকজন তাদেরকে আটক করে রাখে। পরে পুলিশ খবর পেয়ে রোববার দুপুরে ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

পাটগ্রাম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) ওমর ফারুক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক দু’জন রোহিঙ্গাকে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন