• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

শাহজাদপুরে যুবলীগ নেতা ও তার ভাইয়ের হাতে সাংবাদিক লাঞ্ছিত, অবরুদ্ধ

samsul sn34
❏ মঙ্গলবার, সেপ্টেম্বর ২১, ২০২১ রাজশাহী

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর: সিরাজগঞ্জের শাহজাদপুরে সাকিল ব্যাপারী (১৬) নামের এক কিশোরকে ভয়ভীতি দেখিয়ে জোরপূর্বক চল্লিশোর্ধ্ব প্রতিবন্ধী নারীর সাথে বিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সাকিল ব্যাপারী শাহজাদপুর উপজেলার চর-গুধিবাড়ি গ্রামের বাবুল ব্যাপারীর ছেলে।

এই বিষয়টির তথ্য সংগ্রহে শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নে গেলে ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক শামসুল হক ও তার ভাই জহুরুল ব্যাপারী সময়ের কন্ঠস্বরের উপজেলা প্রতিনিধি সাংবাদিক রাজিব আহমেদ রাসেল ও তার সহকর্মী সাহেব আলীকে লাঞ্ছিতসহ অবরুদ্ধ করে রাখেন।

সাকিলের পিতা বাবুল ব্যাপারী জানায়, তার ছেলে সাকিল তার নানীর সাথে গত শুক্রবার ১৭ সেপ্টেম্বর শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের ভেড়াকোলা পশ্চিমপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে বেড়াতে যায়। পরে ভেড়াকোলা পশ্চিমপাড়ার শাহজাহান ব্যাপারীর ছেলে নজরুল ব্যাপারী, দৈয়ম ব্যাপারী ও ভাতিজা শামসুল হক তার ছেলে সাকিলকে ভয়ভীতি দেখিয়ে ও চাপসৃষ্টি করে শাহজাহান ব্যাপারীর প্রতিবন্ধী মেয়ে (৪০) এর সাথে কাজী এনে বিয়ে দেয়।

সাংবাদিক রাজিব জানান, অভিযোগের সত্যতা নিশ্চিত হতে সোমবার (২০ সেপ্টেম্বর) সরেজমিনে উপজেলার ভেড়াকোলা পশ্চিমপাড়ায় শাহজাহান ব্যাপারীর বাড়িতে গেলে শুরুতেই তার ছেলে নজরুল ব্যাপারী আমাদের সাথে অসদাচরণ করে কথা বলেন।

তাকে সাকিলের সাথে বিয়ের বিষয়ে প্রশ্ন করলে তিনি জানান, সাকিলের বাবা, মা, আত্মীয়স্বজনের উপস্থিতিতেই তার প্রতিবন্ধী বোনের বিয়ে হয়েছে। পরে ছেলের বাবার অভিযোগের বিষয়ে তাকে অবহিত করা হলে তিনি জোরপূর্বক বিয়ের বিষয়টি অস্বীকার করে বলেন বাবা মা লাগবে না ছেলের নানী-ই অভিভাবক।

সাকিলের সাথে দেখা করা ও কথা বলতে চাওয়া হলে নজরুল ব্যাপারী ও তার চাচাতো ভাই যুবলীগ নেতা শামসুল হক সাংবাদিকদের উপর উত্তেজিত হয়ে ওঠেন। তারা সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ, ধাক্কাধাক্কি ও হুমকি দিতে থাকেন। পরে সাংবাদিক রাজিব ও তার সহকর্মী সাহেব আলীকে একটি ঘরে জোরপূর্বক অবরুদ্ধ করে রাখে। পরে এলাকার লোকজনের সহায়তায় তারা অবরুদ্ধ অবস্থা থেকে পরিত্রাণ পান।

সাংবাদিক রাজিব জানান, পেশাগত দায়িত্ব পালনকালে অকথ্য ভাষায় গালিগালাজ, হুমকি ও অবরুদ্ধ করে রাখার বিষয়ে সোমবার রাতেই ইউনিয়ন যুবলীগ নেতা শামসুল হক ও তার চাচাতো ভাই নজরুল ইসলামকে বিবাদী করে শাহজাদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, সাংবাদিক রাজিব থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। তদন্ত করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন