• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

জামালপুরে ৯ ব্যক্তি জীবিত থেকেও ‘মৃত’

news n234
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

রকিব হাসান নয়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের মাদারগঞ্জে জীবিত থেকেও জাতীয় পরিচয়পত্রে মৃত হয়ে আছেন ৯ ব্যাক্তি। করোনার টিকাসহ সকল সরকারি সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা। জাতীয় পরিচয় পত্রের ভুল সংশোধন করতে গড়িমসি করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

যারা এই ভূল করেছে দ্রুত ভূল সংশোধন করে তাদের বিচারের আওতায় আনার দাবি জানান ভুক্তভোগীরা।

ভুক্তভোগীরা হলেন, পৌরসভার বীরগোপালপুর এলাকার মৃত মজিবর শেখের ছেলে মোঃ ফকির আলী, চর গাবেরগ্রাম এলাকার মৃত মুনছুরের ছেলে মোঃ মোখলেছ, বলদ ভরা বানীকুঞ্জ এলাকার রমিজ উদ্দিনের স্ত্রী মোছাঃ শাপলা, মোছাঃ কমেলা, মোঃ নাজির হোসেন মন্ডল, শ্রীমতা মায়া রাণী, মোঃ ফটিক মন্ডল, মোঃ আলী হোসাইন, মোছাঃ লাভলী।

ভুক্তভোগী মোখলেছ জানান, আমি করোনার টিকা নিতে গেছি দেখি রেজিষ্ট্রেশন হয় না। পরে জানতে পারলাম আমি ভোটার কার্ডে মৃত। মানুষ এখন আমারে নিয়া হাসাহাসি করে আমি নাকি মইরে গেছিগে। আমার এই কাজ যারা করছে আমি তাদের শাস্তি চাই।

মোঃ ফকির আলী জানান, ভোটার কার্ডে মৃত থাকায় আমার ছেলের পাসপোর্ট করতে পারছিনা। সরকারি কোন মালটাল পাইতাছিনে, নেতাগোরে কাছে গেলে কয় তোমার আইডি কার্ডের ঠিক নাই। কত জায়গায় দৌড়া দৌড়ি পারতাছি কোন কাজ হয়তাছে না।

শাপলা বেগম জানান, আমার আইডি কার্ডে আমারে মৃত বানাই থুইছে। জমির কাগজ পাতি করবের পাইতাছিনে। আমি কাগজে কলমে বলে মইরে গেছিগে। আইডি কার্ডের জন্যে আবেদন করছি তাড়াতাড়ি যেন ঠিক কইরে দেয়।

মাদারগঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জামান হোসেন চৌধুরী জানান, ভোটার তালিকা হালনাগাদ করেন শিক্ষকরা, তারা যদি সংশ্লিষ্ট ভোটারের কাছে না জেনে বা অন্য কারো কথায় যদি লেখে তাহলে তো ভুল হবেই। তবে এটা তালিকা হালনাগাদের ভুল।

তিনি আরও জানান, আমরা ৯টা আবেদনের মধ্যে পেয়েছিলাম, যথাযথ কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। এটা অচিরেই ঠিক হয়ে আসবে।