• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

ট্রেনে ৫ জন ছিল পেশাদার ডাকাত, বাধা দেওয়ায় খুন হয় দুই যাত্রী

atok n356
❏ রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১ আলোচিত বাংলাদেশ, দেশের খবর, ময়মনসিংহ

কামরুজ্জামান মিন্টু, স্টাফ রিপোর্টার- ট্রেনে দুইজনের প্রাণহানির ঘটনায় গ্রেপ্তার ৫ জন ছিলেন পেশাদার ডাকাত। টাকাসহ মোবাইল লুন্ঠনের সময় বাধা দেওয়ায় ওই দুই যাত্রীকে হত্যা করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন- আশরাফুল ইসলাম স্বাধীন, মাকসুদুল হক রিশাদ, হাসান, রুবেল মিয়া ও মোহাম্মদ। তারা ময়মনসিংহ সদরের বিভিন্ন এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে দেশীয় অস্ত্র, লুন্ঠন করা টাকা ও মোবাইল ফোন উদ্ধার করা করেছে।

রোববার দুপুরে র‌্যাব-১৪ সদর দপ্তরে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন অধিনায়ক মো. রোকনুজ্জামান। এর আগে শনিবার রাত ১টার দিকে সদরের শিকারীকান্দা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

অধিনায়ক মো. রোকনুজ্জামান বলেন, বৃহস্পতিবার বিকেলে ট্রেনে ডাকাতির উদ্দেশ্যে কমলাপুর রেলস্টেশন থেকে ৪ জন পেশাদার ডাকাত দেওয়ানগঞ্জগামী কমিউটার ট্রেনে উঠেছিল। গ্রেপ্তার রিশাদ, হাসান ও স্বাধীন টঙ্গী থেকে তাদের সাথে সম্পৃক্ত হয়। ট্রেনটি ময়মনসিংহের গফরগাঁওয়ের ফাতেমানগর স্টেশনে থামলে তাদের সাথে যোগ দেয় মোহাম্মদ ও তার এক সহযোগী।

rab

তিনি আরও বলেন, ট্রেনটি স্টেশন ছেড়ে চলতে শুরু করলে তারা ইঞ্জিনের পরের বগি’র ছাঁদে বসে থাকা যাত্রীদের মানিব্যাগ ও মোবাইল ফোন লুট করা শুরু করে। ডাকাতির একপর্যায়ে ভিকটিম মৃত সাগর মিয়া ও নাহিদ বাধা দিলে তাদের সাথে ধস্তাধস্তি শুরু হয়। তখন ডাকাতদের সাথে থাকা অস্ত্র দিয়ে ওই দুইজনের মাথায় এলোপাতারীভাবে আঘাত করে।

মৃত সাগর ও নাহিদ যখন আঘাতপ্রাপ্ত হয়ে ট্রেনের ছাঁদে লুটিয়ে পড়ে, তখন ডাকাতরা ময়মনসিংহ রেলস্টেশনে ঢোকার আগ মূহুর্তে সিগন্যাল ট্রেনের গতি কমলে ট্রেন থেকে নেমে পালিয়ে যায়।

অধিনায়ক মো. রোকনুজ্জামান বলেন, গ্রেপ্তাররা মূলত সংঘবদ্ধ ডাকাত চক্র। তারা ঢাকার কমলাপুর, এয়ারপোর্ট ও টঙ্গী রেলস্টেশন থেকে উঠে ডাকাতি করত। তাদের কিছু সহযোগী ময়মনসিংহের গফরগাঁওয়ের ফাতেমানগর স্টেশন থেকে উঠে সম্মিলিতভাবে ডাকাতি ও ছিনতাই করে ময়মনসিংহ স্টেশনে নেমে যেতো। এই চক্রের সাথে জড়িত অন্যান্যদের গ্রেপ্তার করতে চেষ্টা চলছে।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে ঢাকা থেকে জামালপুরের দেওয়ানগঞ্জ যাচ্ছিল একটি কমিউটার ট্রেন। এটি ময়মনসিংহ শহর অতিক্রম করার সময় রাত ৯টার দিকে ছাদে জামালপুরের নাহিদ মিয়া ও সাগর নামে দুই যাত্রীর মৃত্যু হয়।

এ ঘটনায় নিহত সাগরের মা হনুফা বেগম শুক্রবার রাত ৮টার দিকে ময়মনসিংহ রেলওয়ে থানায় আট থেকে ১০ জনকে আসামি করে হত্যা মামলা করেন।

এ মামলায় ওই দিন রাত ৩টার দিকে নগরীর কেওয়াটখালি এলাকায় অভিযান চালিয়ে শিমুল মিয়া নামে এক যুবককে গ্রেপ্তার করা হয়। শনিবার বিকেলে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আসামিকে ময়মনসিংহের মুখ্য বিচারিক হাকিমের আদালতে তোলা হয়। ওই সময় ২৭ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন ধার্য করে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন