বগুড়ায় তিন স্কুল শিক্ষার্থী করোনায় আক্রান্ত

bogura 784
❏ রবিবার, সেপ্টেম্বর ২৬, ২০২১ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়া জিলা স্কুলের তিন শিক্ষার্থী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের মধ্যে একজন পঞ্চম শ্রেণির আর বাকি দুইজন দশম শ্রেণির শিক্ষার্থী। দশম শ্রেণির দুইজনের মধ্যে একজন প্রভাতী শাখার ও অন্যজন দিবা শাখার।

ওই তিন শিক্ষার্থী স্কুল খোলার পর নিয়মিত ক্লাস করছিল। হঠাৎ তারা ক্লাসে অনুপস্থিত থাকায় তাদের অভিভাবকদের সঙ্গে যোগাযোগ করেন শ্রেণিশিক্ষক। তখন অভিভাবকরা তাদের করোনায় আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেন।

এছাড়াও স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থী করোনার উপসর্গের কারণে বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামপদ মুস্তফী বলেন, যারা করোনায় আক্রান্ত হয়েছে তাদের মাধ্যমে যেন অন্য শিক্ষার্থী ও শিক্ষক সংক্রমিত না হয় সেজন্য বিদ্যালয়ের পক্ষ থেকে সব ধরণের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিচ্ছিন্নভাবে তিনজন আক্রান্ত হলেও এখনও আশঙ্কা করার মতো পরিস্থিতি তৈরি হয়নি। স্কুলের মধ্যে স্বাস্থ্যবিধি কড়াকড়িভাবে পালন করা হচ্ছে। স্কুলগামী শিক্ষার্থীদের করোনায় আক্রান্তের খবরে উদ্বেগ ছড়াচ্ছে অভিভাবকদের মনে।

বগুড়া জিলা স্কুলের দশম শ্রেণির এক শিক্ষার্থীর অভিভাবক বলেন, তার ছেলের ক্লাসের কয়েকজন করোনায় আক্রান্ত হওয়ায় তিনি আপাতত তার ছেলেকে স্কুলে পাঠাচ্ছেন না।

বগুড়া সদর পরিবার পরিকল্পনা বিভাগের অফিসার ও কোভিড কমিটির সদস্য ডা. সামির হোসেন মিশু বলেন, স্কুলের সামনে ফেরি করে খাবার বিক্রি বন্ধে স্কুল কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। আর অভিভাবকরা যাতে তাদের সন্তানদের হাতে রিকশা ভাড়া ছাড়া অতিরিক্ত টাকা না দেন, সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন