• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

বর্ণিল আয়োজনে কুয়াকাটায় পর্যটন দিবস উদযাপন

Patuakhali news
❏ সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১ বরিশাল

জাহিদ রিপন, পটুয়াখালী প্রতিনিধি: অন্তর্ভুক্তিমূলক প্রবৃদ্ধিতে পর্যটন’ এই প্রতিপাদ্য নিয়ে একটি নিরাপদ, টেকসই ও উন্নত পর্যটন কেন্দ্রের গড়ার প্রত্যয়ে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশনায় পটুয়াখালী জেলা প্রশাসন ও কুয়াকাটা পৌরসভার উদ্যোগে নানান কর্মসূচির মধ্যে দিয়ে কুয়াকাটায় পর্যটন দিবস পালিত হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে কুয়াকাটা পর্যটন মোটেল থেকে একটি র‍্যালী ও শিকদার রিসোর্টের উদ্যোগে কেক কেটে দিবসটি উদযাপন করা হয়। র‍্যালীটি বিভিন্ন এলাকা পরিদর্শন করে কুয়াকাটা সৈকতে গিয়ে শেষ হয়।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখনে,পটুয়াখালীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির, পুলিশ সুপার মোহাম্মদ শহিদুল্লাহ, জেলা আওয়ামীলীগের সভাপতি কাজী আলমগীর ও সাধারণ সম্পাদক ভিপি আবদুল মান্নান, কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক, কুয়াকাটা পৌরসভার সাবেক মেয়র বারেক মোল্লাসহ ট্যুর গাইড, ক্যামেরাম্যান, পর্যটনের সাথে সম্পৃক্ত সকল সংগঠনের বিপুল সংখ্যক সংশ্লিষ্টরা, রাখাইন সম্প্রদায় ও পর্যটকরা অংশ গ্রহণ করেন।

এদিকে দিবসটি উপলক্ষে দিনভর নানা আয়োজন সহ বিকেলে পর্যটক ও স্থানীয় রাখাইন জনগোষ্ঠীর যৌথ পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

কুয়াকাটা পর্যটন সংশ্লিষ্টরা বলেন, অপার সম্ভাবনার কুয়াকাটা সমুদ্র সৈকতকে একটি ন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলতে সরকারি উদ্যোগ গুলোর দ্রুত বাস্তবায়নের দাবি জানান।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন