• আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি, গ্রেপ্তার-৭

Gazipur Picture
❏ বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩০, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ, শাহবাগ ও পল্টন এলাকায় বুধবার রাতে অভিযান চালিয়ে গাজীপুর মেট্রোপলিটন ডিবি পুলিশ (গোয়েন্দা বিভাগ) তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হলো, ঝালকাঠি জেলার নলছিটি থানার আমতলী কাটাখালী এলাকার এস্কেন্দার আলীর ছেলে আসাদুজ্জামান পলাশ (৪০), পিরোজপুর জেলার মঠবাড়ীয়া থানার চালিতা বুনিয়া এলাকার মৃত তোফাজ্জল হোসেনের ছেলে অলিউর রহমান (৪২), বরিশাল জেলার বাকেরগঞ্জ থানার সাংমহেশপুর এলাকার মৃত ইউসুফ আলী জমাদারের ছেলে আ: হাকিম (৪৩), একই জেলা ও থানার পাত্রী শিবপুর এলাকার সুলতান খলিফার ছেলে কামরুল ইসলাম (৩৬), ঢাকার যাত্রাবাড়ী থানার কাজীরবাগ মিয়াজান লেন এলাকার আমিনুল ইসলামের ছেলে রিপন আহাম্মেদ রবিন (৪১), পটুয়াখালী জেলার কলাপাড়া থানার পাটুয়া এলাকার মৃত আলী আহাম্মেদ চৌকিদারের ছেলে মহোন চৌকিদার (৫০), লক্ষীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার দত্তপাড়া এলাকার মৃত ফজলুল করিমের ছেলে বাচ্চু মিয়া (৪৫)। তারা ঢাকা এবং গাজীপুর মহানগরীর বিভিন্ন এলাকায় বাসা ভাড়া থেকে ডিবি পুলিশ পরিচয় ডাকাতি করতো।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে লুন্ঠি ৩ ভরি ৩ আনা স্বর্ণ, ১১ ভরি ৭ আনা রুপা, ১ ওয়াকিটকি, ১ জোড়া হ্যান্ডকাফ, ২টি ডিবির জ্যাকেট, নগদ ১০ হাজার টাকা, ৭টি মোবাইল ফোন এবং ডাকাতির কাজে ব্যবহৃত একটি হায়েস গাড়ী উদ্ধার করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি) মোহাম্মদ নূরে আলম জানান, টঙ্গী পূর্ব থানার কাজীবাড়ী এলাকার রিয়ামনি জুয়েলার্সের কর্মচারী আমির হোসেন (২২) এবং মালিকের মামাতো ভাই আবু কালাম (১৪) প্রতিদিনের মত গত ১৯ সেপ্টেম্বর রোববার রাত পৌণে এগারোটার দিকে দোকান বন্ধ করে বাসায় ফিরছিলো। পথিমধ্যে স্থানীয় উত্তোলন স্কুলের সামনে পৌঁছলে একটি সাদা রংয়ের হাইয়েস গাড়ী তাদের পথরোধ করে। এসময় ৬/৭জন অজ্ঞাত ডিবি পোশাক পাড়া লোক চেক করার কথা বলে আমির হোসেন এবং আবু কালামকে তাদের গাড়িতে উঠায়। পরে গাড়ীর মধ্যে আমির এবং কালামকে মারধরে আহত করে তাদের সাথে থাকা ১৪ ভরি ৭ আনা স্বর্ণ ও ১০৭ ভরি রুপার অলংকার (যার মূল্য ১১ লাখ টাকা) ছিনিয়ে নিয়ে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী মৌচাক এলাকায় রাস্তার পাশে ফেলে দেয়।

এ ঘটনায় দোকান মালিক স্বর্ণ ব্যবসায়ী ইয়াছিন বাদি হয়ে গত ১৯ সেপ্টেম্বর টঙ্গী পূর্ব থানায় একটি মামলা দায়ের করেন। পরে গত ২৮ সেপ্টেম্বর মামলাটি ডিবি কাছে হস্তান্তর করা হলে তথ্য প্রযু্িক্ত ব্যবহার করে গত বুধবার রাতে ঢাকার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সাত ডাকাতকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতদের কাছ থেকে লুন্ঠিত স্বর্ণ, রুপাসহ ওয়াকিটকি, হ্যান্ডকাফ, ডিবির জ্যাকেট, ঢাকা-মেট্রো-ট-১৯১৫২২ নম্বরের একটি হাইয়েস গাড়ী উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা বিভিন্ন জেলায় ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতি করে থাকে। এ ডাকাত চক্রটির বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন