জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন বাবলু মারা গেছেন

bablu n3
❏ শনিবার, অক্টোবর ২, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু আর নেই। শনিবার (২ অক্টোবর) সকাল ৯টা ১২ মিনিটে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, করোনায় আক্রান্ত ছিলেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

খন্দকার জালালী বলেন, জিয়াউদ্দিন বাবলুর জানাজা আজ বাদ এশা গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। পরে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে। এর আগে দুপুর ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে রাখা হবে তার মরদেহ।

জিয়াউদ্দিন বাবলুর বয়স হয়েছিল ৬৪ বছর। রেখে গেছেন এক ছেলে, স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলে শিক্ষা উপমন্ত্রীর দায়িত্ব পালন করা বাবুল দুই দফায় দলটির মহাসচিবের দায়িত্ব পালন করেছেন। দ্বিতীয়বারের মতো মহাসচিবের দায়িত্ব পান ২০২০ সালের জুলাইয়ে।

জাতীয় পার্টির মহাসচিবের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক বিবৃতিতে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

করোনায় আক্রান্ত হওয়ার পর বাবলুকে প্রথমে ল্যাব এইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে নিয়ে যাওয়া হয় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে।