রুতুরাজের সেঞ্চুরি; বেদম মার খেলেন মুস্তাফিজ


❏ শনিবার, অক্টোবর ২, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের চতুর্দশ আসরে দুর্দান্ত বোলিং করে যাচ্ছিলেন মুস্তাফিজুর রহমান। প্রতিটি ম্যচেই তাকে খেলাচ্ছিল রাজস্থান রয়্যালস। ডেথ ওভার মানেই যেন মুস্তাফিজ। কিন্তু আজ চেন্নাই সুপার কিংসের বিপক্ষে দেখা গেল অন্য এক মুস্তাফিজকে।

রুতুরাজ গায়কোয়াড়, রবীন্দ্র জাদেজাদের হাতে তিনি বেদম মার খেয়েছেন। শেষ ওভারে সেঞ্চুরি করে ফেলা রুতুরাজের সৌজন্যে নির্ধারিত ২০ ওভারে ধোনির চেন্নাই সুপার কিংসের সংগ্রহ ৪ উইকেটে ১৮৯ রান। চলতি আসরে এটাই সর্বোচ্চ স্কোর। আর রুতুরাজ হাঁকালেন আসরের চতুর্থ সেঞ্চুরি।

আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। ৪৭ রানের ওপেনিং জুটিতে দারুণ শুরু এনে দেন রুতুরাজ আর ফাফ ডু প্লেসিস। ৬ষ্ঠ ওভারে ডুপ্লেসিসের সঙ্গে ধাক্কা লাগে মুস্তাফিজের। ১৯ বলে ২৫ রান করা প্রোটিয়া তারকাকে ফেরত পাঠান রাহুল তেওয়াটিয়া। তিনে নেমে অভিজ্ঞ সুরেশ রায়না ৫ বলে ৩ রান করে আউট হন। অল-রাউন্ডার মঈন আলী আশা জাগিয়েছিলেন।

তবে তার ১৭ বলে ১ চার ১ ছক্কায় ২১ রানের ইনিংস থেমে যায় সেই তেওয়াটিয়ার বলে স্টাম্পড হয়ে।আম্বাতি রাইডু ২ রান করে ফিরলে রুতুরাজের সঙ্গী হন রবীন্দ্র জাদেজা। দুজনের ধুন্ধুমার ব্যাটিংয়ে ঘুরতে থাকে রানের চাকা। ৪৩ বলে ফিফটি পূরণ করেন রুতুরাজ। এরপর তিনি আরও ভয়ংকর হয়ে ওঠেন। মুস্তাফিজের করা শেষ ওভারের প্রথম তিনটি বৈধ বলে দুটি চার ও একটি ছক্কা হাকান জাদেজা। চতুর্থ বলে স্ট্রাইক পরিবর্তন হয়।

পঞ্চম বলে কোনো রান নিতে পারেনন ৯৫ রানে অপরাজিত রুতুরাজ। কিন্তু শেষ বলে মুস্তাফিজকে বিশাল এক ছক্কা হাঁকিয়ে ৬০ বলে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি সেঞ্চুরি পূরণ করেন রুতুরাজ। আর জাদেজা অপরাজিত থাকেন ১৫ বলে ৪ ছক্কা ১ চারে ৩২ রানে। তাদের পঞ্চম উইকেট জুটিতে ২২ বলে আসে ৫৫ রান। মুস্তাফিজ শেষ ওভারে মুস্তাফিজ দিয়েছেন ২২ রান। আর ৪ ওভারে ৫১ রান দিয়ে তিনি উইকেটশূন্য।