• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

রংপুরে ১১ ঘন্টার বৃষ্টিতে হাঁটুপানিতে নগরবাসী

Rangpur news
❏ সোমবার, অক্টোবর ৪, ২০২১ রংপুর

সাইফুল  ইসলাম  মুকুল,   রংপুর প্রতিনিধি: রংপুরে রবিবার  রাত থেকে টানা বৃষ্টিতে নগরীর ৫০টি মহল্লায় হাঁটু থেকে কোমর পর্যন্ত পানি উঠে গেছে। বাড়ি-ঘরে পানি ঢুকে অন্তত এক লাখ মানুষ বন্দি হয়ে পড়েছে। নগরীর বেশিরভাগ রাস্তা তলিয়ে যাওয়ায় যাতায়াত বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। চরম দুর্ভোগে পড়েছে নগরবাসী।

রংপুর আবহাওয়া অফিস জানিয়েছে, রবিবার রাত ১০টা থেকে সোমবার সকাল ৯টা পর্যন্ত ২৬৫ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

সরেজমিন দেখা গেছে, নগরীর প্রধানসহ বেশিরভাগ সড়ক পানিতে তলিয়ে গেছে। নগরীর বাবু খাঁ, কামার পাড়া, জুম্ম্পাড়া, কেরানী পাড়া, আলমনগর, হনুমান তলা, মুন্সিপাড়া, গনেশপুর, বাবুখা, কামারপাড়া, বাস টার্মিনাল, নগরীর শালবন, মিস্ত্রিপাড়া, কামাল কাছনা মাহিগঞ্জ, কলাবাড়ি দর্শনা, মর্ডান মোড় ও খটখটিয়াসহ অন্তত ৫০টি মহল্লার বাড়িঘরে পানি ঢুকে পড়েছে। পানিবন্দি হাজার হাজার পরিবারের অনেকে বাড়ি ছেড়ে পার্শ্ববর্তী বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে।

নগরীর নিউ ইঞ্জিনিয়ার পাড়ার প্রতিটি বাড়িতে হাঁটুপানি। পার্শ্ববর্তী মুন্সিপাড়া মহল্লায় এমন কোনও বাড়ি নেই যেখানে ৩ থেকে ৪ ফুট পানি প্রবেশ করেনি।

রংপুর নগরির গনেশপুর এলাকার চায়ের দোকানি শফিকুল ইসলাম, জানান, বাড়ির ভেতরে পানি প্রবেশ করায় আসবাবপত্রসহ বেশিরভাগ মালামাল নষ্ট হয়ে গেছে।

অনিকা ইসলাম রিতু জানান, রান্নাঘরের মধ্যে হাঁটুপানি থাকায় গ্যাসের চুলা তলিয়ে গেছে। ফলে অনেকটা না খেয়ে দিন কাটছে তাদের।

এদিকে রংপুর নগরীর সড়ক যোগাযোগ ব্যবস্থা পুরোপুরি অচল হয়ে গেছে। প্রতিটি সড়কে পানি। প্রায় এক লাখ নগরবাসী কার্যত বাড়ি থেকে বের হতে পারছে না।

রংপুর আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান জানিয়েছেন অব্যাহত ভারী বর্ষনের কারনে নগরীর বিভিন্ন এলাকা প্লাবিত হয়েছে এই বর্ষন অব্যাহত থাকতে পারে বলে আশংকা প্রকাশ করেন তিনি।

আরও পড়ুন :