গণস্বাস্থ্যে চিত্রাঙ্কনের মধ্যদিয়ে শিশু দিবস উদযাপন

University news
❏ বুধবার, অক্টোবর ৬, ২০২১ শিক্ষাঙ্গন

ধীরা ঢালী, গবি প্রতিনিধি: ”শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” প্রতিপাদ্যে গণস্বাস্থ্য কেন্দ্রে শিশু দিবস উদযাপন করা হয়েছে। জিকে কিডসের উদ্যোগে নানা আয়োজনে দিবসটি পালিত হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে আনন্দ র‌্যালী করা হয়। গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ফটক থেকে শুরু হয়ে সূচনা ভবনের সামনে এসে শেষ হয়৷ পরে ভবনের ২ তলায় চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে অংশ নেয় অর্ধশত শিশু ও কিশোর।

প্রতিযোগিতায় ৩ ক্যাটাগরিতে ৯জনকে পুরষ্কারজয়ী করা হয়। এছাড়াও অংশগ্রহণকারী সকলকে সান্ত্বনা পুরুষ্কার প্রদান করে। বিকেলে শিশুদের নিয়ে কেক কাঁটা হয়৷ এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, ছড়া ও আবৃত্তি পরিবেশন করে উপস্থিত শিশুরা।

এসময় ডা. মেহজাবিন চৌধুরী বলেন, আজকের শিশুরা আগামীর ভবিষ্যত। আজকের প্রধানমন্ত্রীও শিশু ছিলেন। আমরাও শিশু ছিলাম৷ তাদের অনুপ্রেরণা দিতে হবে। ছোট ছোট প্রতিযোগিতা অংশগ্রহণের সুযোগ দিতে হবে৷ জিকে কিডস চিত্রাঙ্কনে ৬ মাসের শিশুকেও পুরুষ্কার দেয়া হয়।

গণস্বাস্থ্যের সহকারী পরিচালক ডা. মাহজাবিন চৌধুরী সভাপতিত্বে ও ডা. মাহবুব জুবায়ের সোহাগের সঞ্চালনায় উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রুপক রায়, শিরিন রহমান প্রমুখ।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী রাদিয়া ও বিশাখা বলেন, খুব আনন্দ লাগছে৷ খুব খুশি লাগছে। সকালে এসেছি, অনেক হেটেছি। ছবি এঁকে পুরুষ্কার পেয়েছি।

উপস্থিত একজন অভিভাবক বলেন, আজ বাচ্চারা অনেক খুশি। সচারাচর এমন সুযোগ পাওয়া যায় না৷ বাচ্চারা নতুন বিষয় দেখছে। কিছু শিখতেও পেরেছে।

উল্লেখ্য, বিশ্ব শিশু দিবস ও ৫ থেকে ১১ অক্টোবর শিশু অধিকার সপ্তাহ- ২০২১ উপলক্ষে ৭দিন ব্যাপী হতদরিদ্র পরিবারের শিশুদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন