উধাও হওয়া সেই ৩ বান্ধবী উদ্ধার

news n234
❏ বুধবার, অক্টোবর ৬, ২০২১ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর পল্লবী থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও সনদ নিয়ে নিখোঁজ সেই তিন কলেজছাত্রীকে উদ্ধার করেছে র‌্যাব। তারা ঢাকা থেকে কক্সবাজার গিয়েছিলেন বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে র‌্যাব-৪ এর উপ-অধিনায়ক মেজর রবি খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘটনার পর থেকে আমরা বিষয়টি নিয়ে কাজ করছিলাম। তাদের অবস্থান শনাক্তের পর আমাদের একটি টিম কক্সবাজারে যায়। সেখানে আমাদের সদস্যরা তাদের অনুসরণ করেন। গতকাল তারা কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হন। আমাদের সদস্যরাও তাদের অনুসরণ করে ঢাকায় আসেন। মিরপুরে প্রবেশের সময় তাদের উদ্ধার করে নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, শিগগির তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হবে। তারা তিনজনই সুস্থ আছেন।

গত ৩০ সেপ্টেম্বর সকালে পল্লবী থেকে কলেজছাত্রী তিন কিশোরী ‘নিখোঁজ’ হয়। তারা বাসা ছেড়ে বের হওয়ার সময় টাকা, অলংকার ও নিজেদের সার্টিফিকেট নিয়ে যায়।

দীর্ঘ সময় ছাত্রীরা বাসায় না ফেরায় পরিবার খোঁজাখুঁজি শুরু করে। পরে এ বিষয়ে পল্লবী থানায় সাধারণ ডায়েরি (জিডি) হয়। তিন কলেজছাত্রীর সন্ধান না পেয়ে চারজনের নাম উল্লেখ করে এবং আরও চার থেকে পাঁচজনকে অজ্ঞাতপরিচয় আসামি করে মামলা হয়।

এজাহারে দাবি করা হয়, কলেজছাত্রীদের পরিবার লোক মারফত জানতে পেরেছে অপহরণের ঘটনা। পল্লবী ১০ নম্বর সেকশনের প্যারিস রোডের কাইল্লার মোড়ের উত্তর পাশের পাকা রাস্তা থেকে একটি সাদা মাইক্রোবাসে তাদের উঠিয়ে নেয়া হয়।

এ মামলায় এজাহারভুক্ত চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আগেই আটক করেছিল পুলিশ। পরে তাদের মামলায় গ্রেপ্তার দেখানো হয়।