• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

বেদে সেজে পাচারকালে ১৯ সহস্রাধিক ইয়াবাসহ গ্রেফতার -৬

Dhaka Keranigonj news
❏ বৃহস্পতিবার, অক্টোবর ৭, ২০২১ ঢাকা

মাসুম পারভেজ, কেরানীগঞ্জ (ঢাকা)  প্রতিনিধি: ঢাকার কেরানীগঞ্জে বেদে সেজে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে ১৯,২৭৫ পিস ইয়াবাসহ ০৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব-১০ মিডিয়াসেল থেকে সময়ের কণ্ঠস্বরকে জানানো হয়। বৃহস্পতিবার (৭ অক্টোবর) আনুমানিক সকাল পৌনে ৭টার দিকে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল উপজেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন ধলেশ্বরী টোল প্লাজা এলাকায় একটি অভিযান পরিচালনা করে অভিনব কায়দায় ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধারণ করে ইয়াবা পাচারকালে ১৯,২৭৫ (উনিশ হাজার দুইশত পঁচাত্তর) পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মো. আকাশ (২৪), ২। মো. সবুজ মাল (৩৪), ৩। মো. কালামানিক (৩১), ৪। মো. সাইফুল ইসলাম (৪৬), ৫। মো. হেদায়েতুল্লাহ (২৮) ও ৬। মো. সবুজ (২৫) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০৫টি মোবাইল ফোন ও নগদ- ৮,৫০০/- (আট হাজার পাঁচশত) টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল জানতে পারে যে, এক দল বেদে ছদ্মবেশধারী মাদক ব্যবসায়ী ইয়াবা পাচার করছে। উক্ত সংবাদের ভিত্তিতে উল্লেখিত স্থানে অবস্থান করার সময় এক দল বেদে ছদ্মবেশধারীদের দেখে তাদেরকে সন্দেহজনকভাবে তল্লাশি করে তাদের কাছে থাকা রান্না করার টিনের চুলার ভিতরের নিচের অংশ কেটে তার ভিতরে থাকা ১৯,২৭৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০৬ জন বেদে ছদ্মবেশধারী মাদক ব্যাবসায়ী চক্রটিকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত চক্রটি ভাসমান বেদে দলের ছদ্মবেশ ধারণ করে সীমান্ত এলাকা ও সমুদ্র পথে বাংলাদেশে আসা ইয়াবা ও অন্যান্য মাদকদ্রব্য রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করত। তারা কক্সবাজার থেকে চট্টগ্রাম পর্যন্ত আসার ক্ষেত্রে মহাসড়ক ব্যবহার না করে বিকল্প হিসেব গ্রামের ভেতরের রাস্তা দিয়ে বিভিন্ন ইজিবাইক, সিএনজি ও টেম্পো ব্যবহার করে পথ পাড়ি দিত। দ্বিতীয় ধাপে তারা সেখান থেকে ইঞ্জিনচালিত নৌকায় মুন্সিগঞ্জ হয়ে বুড়িগঙ্গা নদী দিয়ে ঢাকায় প্রবেশ করত। মানুষের সন্দেহ দূর করার জন্য তারা পথের মাঝে বিভিন্ন মনিহারি দ্রব্য যেমন- চুড়ি, চুল বাঁধার ফিতা, শিশুদের কোমরের ঘণ্টা, চেন, সেফটিপিন ও বাতের ব্যথা দূর করার রাবার রিং ইত্যাদি বিক্রি করত বলে জানা যায়।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন