🕓 সংবাদ শিরোনাম

শাহরুখ মোদীর দলে যোগ দিলেই মাদক হবে চিনির গুঁড়ো: মহারাষ্ট্রের মন্ত্রীপীরগঞ্জে সহিংসতা: স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে আদালতে সেই সৈকতবেলকুচিতে যমুনা নদী থেকে নিখোঁজ স্কুলছাত্রের লাশ উদ্ধারআবরার হত্যা : ২৫ আসামির মৃত্যুদণ্ড চায় রাষ্ট্রপক্ষভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করল স্ত্রীপরীমণির রিমান্ড: ব্যাখ্যা দিতে এক সপ্তাহ সময় পেলেন ২ বিচারকরবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত ২ শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা, মহাসড়ক অবরোধশুধু ছাত্রলীগ নয়, অপরাধী যেই হোক বিচার হবে: আইনমন্ত্রীগ্রেপ্তারের পর বেরিয়ে আসছে ‘ভন্ড কবিরাজ’ আহাদুরের অজানা কাহিনীব্যতিক্রমি হরর থ্রিলার ওয়েব সিরিজ ‘মোনা’র গল্পে যত চমক!

  • আজ রবিবার, ৮ কার্তিক, ১৪২৮ ৷ ২৪ অক্টোবর, ২০২১ ৷

মেসিদের আটকে দিল প্যারাগুয়ে


❏ শুক্রবার, অক্টোবর ৮, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপ বাছাই পর্বে প্যারাগুয়ের বিপক্ষে নামার আগে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি ইঙ্গিত দিয়েছিলেন, স্বাগতিক দলের বিপক্ষে জয় পাওয়াটা সহজ হবে না। কারণ দক্ষিণ আমেরিকা অঞ্চলের অন্যতম সেরা রক্ষণভাগ প্যারাগুয়ের।

আসুনসিয়নে প্যারাগুয়ে-আর্জেন্টিনা ম্যাচে পাওয়া গেল স্কালোনির কথার প্রতিফলন। দুর্দান্ত ছন্দে থাকা আর্জেন্টিনাকে রুখে দিয়েছে প্যারাগুয়ে। নিজেদের মাঠে কোপা আমেরিকা চ্যাম্পিয়নদের সঙ্গে গোলশূন্য ড্র করেছে তারা।

প্রতিপক্ষের মাঠে শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলে আর্জেন্টিনা, কিন্তু গোল করতে পারেনি। লিওনেল মেসি ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করেন।

তার পাস থেকে দশম মিনিটে বক্সে বল পেয়ে প্যারাগুয়ে গোলকিপারকে পরাস্ত করতে পারেননি হোয়াকিন কোরেয়া।

পুরো ম্যাচে ২০টি ফাউল করে প্যারাগুয়ে, যার অধিকাংশই ছিল মেসির বিপক্ষে। এ কারণে দুটি হলুদ কার্ডও পেয়েছেন মাতিয়াস ভিয়াসান্তি ও জুনিয়র আলোনসো।

২৬ মিনিটে ট্রেডমার্ক ফ্রি-কিকে প্যারাগুয়ের রক্ষণ কাঁপিয়ে দেন মেসি। তবে গোলের দেখা পাননি। বাকি সময়টুকুতেও বলের নিয়ন্ত্রণ নিজেদের কাছে রাখে আর্জেন্টিনা।

বিরতির পরও পাল্টায়নি ম্যাচের চিত্র।

৫৮ মিনিটে আনহেল দি মারিয়ার কাছ থেকে বল পেয়ে যান মেসি। আর্জেন্টিনা অধিনায়কের শট কর্নারের বিনিময়ে ঠেকান প্যারাগুয়ের কিপার।

দ্বিতীয়ার্ধে নিকোলাস তালিয়াফিকো, পাপু গোমেস ও নিকোলো গনসালেসকে বদলি হিসেবে নামিয়ে খেলার ধারায় পরিবর্তনের চেষ্টা করে স্কালোনি। তাতেও লাভ হয়নি। পুরোটা সময় নিজেদের অর্ধে থেকে খেলেছে প্যারাগুয়ে।

ম্যাচে আর্জেন্টিনার বল পজেশন ছিল ৭০ ভাগ আর পাস ছিল ৫৮১টি। বিপরীতে প্যারাগুয়ে করেছে ২৪৩টি পাস। পজেশন রেখেছে ৩০ ভাগ।

পরিসংখ্যান যেমনটা বলছে, ঠিক ততটাই প্রাধান্য ছিল আলবিসেলেস্তেদের। কিন্তু প্রতিপক্ষের রক্ষণদুর্গ ভাঙতে ব্যর্থ হন দি মারিয়া-হোয়াকিন কোরেয়ারা।

সফরকারী দল ম্যাচে শট নিয়েছে ১৪টি, যার আটটি ছিল লক্ষ্যে।

ম্যাচের শেষ ৩০ মিনিট খোলস ছেড়ে বেরিয়ে কাউন্টার অ্যাটাকভিত্তিক খেলে প্যারাগুয়ে। আর্জেন্টিনার মতো তারাও ভুগেছে ফিনিশিংয়ের সমস্যায়।

৬৪ মিনিটে প্যারাগুয়ের মিহেল আলমিরিওনের শট ঠেকিয়ে দলকে নিরাপদে রাখেন আর্জেন্টিনার গোলকিপার এমিলিয়ানো মার্তিনেস।

আর্জেন্টিনার অর্ধে প্যারাগুয়ে ১০টি শট নিলেও টার্গেটে ছিল তিনটি।

শেষ দিকে পাপু গোমেস পেনাল্টি বক্সের বাইরে থেকে সুযোগ হাতছাড়া করলে পূর্ণ পয়েন্ট পাওয়া হয়নি আর্জেন্টিনার।

ড্রয়ে খুব একটা ক্ষতি হচ্ছে না দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নদের। দক্ষিণ আমেরিকা অঞ্চলে ৯ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে এখনও তালিকার দুইয়ে আছে মেসির দল।

ব্রাজিলের পর দ্বিতীয় দল হিসেবে তারা এখনও অপরাজিত। ১১ ও ১৫ অক্টোবর নিজ মাঠে উরুগুয়ে ও পেরুর মোকাবিলা করবে আর্জেন্টিনা।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন