• আজ বৃহস্পতিবার, ১২ কার্তিক, ১৪২৮ ৷ ২৮ অক্টোবর, ২০২১ ৷

চাঁদপুরে সিজদারত অবস্থায় মুসুল্লির মৃত্যু

Chadpur news
❏ শনিবার, অক্টোবর ৯, ২০২১ চট্টগ্রাম

মাহফুজুর রহমান, চাঁদপুর প্রতিনিধি:  চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় নামাজরত অবস্থায় জাহাঙ্গীর হোসেন (৫৫) নামে এক মুসল্লির মৃত্যু হয়েছে। এই খবরে জেলাজুড়ে ধর্মীয় ভাবগাম্ভীর্যতার সাথে বিষয়টি আলোচনা চলছে। জাহাঙ্গীর হোসেন হাজীগঞ্জ উপজেলার ৯নং গন্ধ্যর্বপুর (উ.) ইউনিয়নের মালীগাঁও গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন সিএনজিচালিত অটোরিকশারচালক।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় মাগরিবের নামাজ পড়া অবস্থায় হাজীগঞ্জ পৌর এলাকার টোড়াগড় কাজীবাড়ি জামে মসজিদে এ ঘটনা ঘটে।

জামাতে নামাজ আদায়কারী মোস্তাফিজুর জানান, আমি তার পাশেই মাগরিবের নামাজ পড়ছিলাম। নামাজের শেষ রাকাতে সিজদায় গিয়ে তিনি আর মাথা তুলে বসেননি। সবাই সালাম ফিরিয়ে নামাজ শেষ করলেও জাহাঙ্গীর সিজদাতেই ছিলেন। নামাজ শেষে তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মসজিদের ইমাম মাওলানা মাহবুবুর রহমান বলেন, সালাম ফেরানোর পরও ওই মুসল্লি সিজদারত অবস্থায়ই ছিলেন। ওই অবস্থায় মুসল্লিরা তাকে নাড়া দিলে তিনি একপাশে ঢলে পড়েন। সবাই বুঝতে পারেন তিনি সিজদারত অবস্থায়ই মারা গেছেন।

জাহাঙ্গীরের সহকর্মী শুকুর আলম বলেন, স্টেশন থেকে ছেড়ে এসে গাড়ি থামিয়ে নামাজ আদায় করতে গিয়ে জাহাঙ্গীর হোসেনের মৃত্যু হয়েছে। তার স্ত্রী, দুই ছেলে ও দুই মেয়ে রয়েছে। তিনি একজন ধর্মভীরু ও পরহেজগার মানুষ ছিলেন।

জামাতের নামাজিরা জানায়, মাগরিবের ফরজ তিন রাকাত নামাজ পড়াকালে সিজদারত অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন ওই মুসল্লি। পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে মরদেহ নিয়ে যায়।