• আজ সোমবার, ৯ কার্তিক, ১৪২৮ ৷ ২৫ অক্টোবর, ২০২১ ৷

জামিন নামঞ্জুর, মামুনুল হককে কারাগারে পাঠানোর নির্দেশ


❏ রবিবার, অক্টোবর ১০, ২০২১ দেশের খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: খুলনায় বিস্ফোরকদ্রব্য আইন মামলায় হেফাজত নেতা মামুনুল হকের জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

রোববার বেলা ১১টার দিকে মামুনুল হককে কারাগার থেকে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ এসএম আশিকুর রহমানের আদালতে হাজির করা হলে তিনি এ আদেশ দেন। এর পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শেখ শামীম আহমেদ পলাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকালে বিস্ফোরকদ্রব্য আইন ও পুলিশের ওপরে হামলা করে আহতের মামলায় হেফাজত নেতা মামুনুল হককে খুলনা আদালতে হাজির করা হয়। অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে তাকে কড়া পুলিশি নিরাপত্তায় হাজির করা হয়।

গত শুক্রবার বিকাল ৪টা ৫০ মিনিটে কাশিমপুর কারাগার থেকে কঠোর পুলিশ পাহারায় খুলনা জেলা কারাগারে আনা হয় তাকে।

আদালত সূত্র জানায়, নগরীর সোনাডাঙ্গা থানায় দায়ের করা বিস্ফোরক মামলায় রবিবার স্বাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। নির্ধারিত দিনে স্বাক্ষী উপস্থিত না হওয়ায় আগামী ২২ নভেম্বর পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট শেখ শামীম আহমেদ পলাশ জানান, বেলা ১১ টার দিকে হেফাজত নেতা মামুনুল হককে আদালতে উপস্থিত করা হয়। আজ স্বাক্ষ্য গ্রহণের নির্ধারিত দিন ছিল। স্বাক্ষী উপস্থিত না হওয়ায় আগামী ২২ নভেম্বর আদালতে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট লস্কর শাহ আলম আদালতে জামিনের আবেদন করেন। আদালত মামলার গুরুত্ব বিবেচনা করে মামুনুলের জামিন নাঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মামুনুল হকের বিরুদ্ধ নারী ও শিশু নির্যাতন, পুলিশি কাজে বাধা, ভাঙচুর এবং সন্ত্রাসী কার্যক্রমসহ ২৭টি মামলা রয়েছে।

গত ১৮ এপ্রিল দুপুর ১২টার দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন