মধ্যরাতে বজ্রপাত, টংঘরেই পুড়ে চাচা-ভাতিজার মৃত্যু


❏ মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার: কক্সবাজারের চকরিয়া লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে পূর্বপাড়ায় বজ্রপাতে চাচা-ভাতিজার মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) গভীর রাত সাড়ে ১২টার দিকে চকরিয়ার সীমান্তবর্তী লামার ফাইতং ইউনিয়নে বাঙালী পাড়ায় মর্মান্তিক এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন, নিহতরা হলেন চকরিয়ার লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্বপাড়ার মৃত ইছহাক আহমদের ছেলে কৃষক এনামূল হক (৫২) ও তার ভাতিজা মৃত নবী হোছনের ছেলে শহিদুল ইসলাম (১৫)। সম্পর্কে তারা আপন চাচা-ভাতিজা।

তারা দু’জনই গাছের উপর তৈরি করা দ্বিতল টংঘরে বসে ক্ষেত-খামার পাহারা দিচ্ছিলেন। একই গাছের উপর দু’টি ঘরে থাকলেও দু’জনই একসাথে মারা গেছেন বজ্রপাতের আগুনে অঙ্গার হয়ে। পুড়ে যায় টংঘর দু’টিও।

এই তথ্য নিশ্চিত করেছেন লক্ষ্যারচর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জিয়াবুল করিম।

তিনি বলেন, দীর্ঘ ৭ বছর আগে ওই এলাকায় ধান ক্ষেত পাহারা দিতে গিয়ে বন্যহাতির আক্রমণে মারা গিয়েছিল নবী হোছন। ওই ঘটনার পর হাতি থেকে রক্ষা পেতে গাছের উপর টংঘর তৈরি করে তার পরিবারের সদস্যরা ক্ষেত-খামার পাহারা দিয়ে আসছিল। তারপরও হাতির আক্রমণে নিহত নবী হোছনের ছেলে ও ছোট ভাইকে অকালে প্রাণ হারাতে হলো বজ্রপাতে। ওইসময় পরিবারের অন্য সদস্যরা লক্ষ্যারচরস্থ বাড়িতে ছিল।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন