• আজ বৃহস্পতিবার, ৫ কার্তিক, ১৪২৮ ৷ ২১ অক্টোবর, ২০২১ ৷

মাদারীপুরে অপহরণ শেষে হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন


❏ মঙ্গলবার, অক্টোবর ১২, ২০২১ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, স্টাফ রিপোর্টার, মাদারীপুর- মাদারীপুরের কালকিনি উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে এক কিশোরকে অপরহণ শেষে হত্যার দায়ে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার(১২ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা মামলার রায় দেন। এ মামলায় অপর দুই আসামীকে খালাস দেয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলার কালকিনি পৌরসভার উত্তর কৃষ্ণনগর গ্রামের সাইদ সর্দারের ছেলে ইমরান হোসেন সর্দারকে গত ২০০৯ সালের ২১ মে বাজার থেকে আসার পথে অপহরণ করেন অজ্ঞাত ব্যক্তিরা। পরে একটি মোবাইল নাম্বার থেকে অপহরণের বিষয়টি নিশ্চিত করেন। এরপর ওই বছরের ২৪ মে কালকিনি সমিতির হাট আড়িয়াল খাঁ নদীর পাশে হাত-পা বিচ্ছিন্ন অবস্থায় মৃতদেহ উদ্ধার করা হয়। এই ঘটনায় ওই দিন রাতেই সাইদ সর্দার বাদী হয়ে কালকিনি থানায় অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন।

পরে মোবাইল ফোনের সূত্র ধরে চারজনকে আসামী করা হয়। মামলায় দীর্ঘ শুনানী ও তর্ক শেষে মঙ্গলবার দুপুরে রায় দেয়া হয়। রায়ে পৌরসভার ঝাউতলা এলাকার মৃত এমদাদ সর্দারের ছেলে পারভেজ সর্দার (২৬) এবং বিভাগদী এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে মো. সজীব সর্দারকে (২৫) যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

তবে অপর দুই আসামী কৃষ্ণনগর এলাকার মৃত কাজেম সর্দারের ছেলে আসলাম সর্দার ও পূর্ব শিকারমঙ্গল গ্রামের কুদ্দুস চৌকিদারের ছেলে নয়ন চৌকিদারকে খালাস প্রদাণ করা হয়। তবে দণ্ডপ্রাপ্ত আসামীরা বর্তমানে পলাতক রয়েছে। রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবীরা সন্তোষ প্রকাশ করেছেন।

মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের( পিপি)এ্যাড. সিদ্দিকুর রহমান সিং জানান, বিজ্ঞ আদালত আসামী সজিব এবং পারভেজকে দন্ডবিধি ৩০২ ও ৩৪ ধারা মতে যাবজ্জীবন সাজা প্রদান করা হয়েছে। অপর দুই আসামী নয়ন ও আসলামকে খালাস প্রদান করা হয়েছে। আদালতের সঠিক বিচারিক ব্যবস্থার কারণেই দুজন আসামী খালাস পেয়েছে এবং দোষীরা সাজা পেয়েছে। দ্রুত এই রায়কে কার্যকর করার অনুরোধ করছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন