🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

কাকরাইলে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা, আসামি ৪ হাজার

newsn234n
❏ রবিবার, অক্টোবর ১৭, ২০২১ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজধানীর কাকরাইল মোড়ে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষের ঘটনায় ৩টি মামলা দায়ের করা হয়েছে। আসামি করা হয়েছে ৪ হাজার জনের বেশি মানুষকে।

শুক্রবার দুপুরের ঘটনায় পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগ পুলিশ বাদী হয়ে রমনা, পল্টন ও চকবাজার থানায় মামলা ৩টি করেছে।

এ বিষয়ে রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমান বলেন, রমনা থানায় ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত প্রায় এক হাজার ৫০০ জনের নামে একটি মামলা হয়েছে। এই মামলায় ১০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এদিকে, পল্টন থানার ওসি মো. সালাউদ্দিন জানান, এখানে ১১ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও প্রায় ২ হাজার ৫০০ জনের নামে মামলা হয়েছে। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়াও চকবাজার থানার ওসি আবদুল কাইয়ুম বলেন, থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ৪০ জনের নামে মামলা হয়েছে।

পুলিশ জানায়, রমনা থানায় দায়ের করা মামলায় ৯ জনকে দুদিন করে রিমান্ডে নেয়া হয়েছে। একজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার রিমান্ড মঞ্জুর করা হয়নি। পল্টন ও চকবাজার থানায় দায়ের করা মামলায় গ্রেপ্তারকৃতদের একদিন করে রিমান্ডে নেয়া হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার জুমার নামাজের পর ‘মালিবাগ মুসলিম সমাজ’র ব্যানারে কয়েকশ মানুষ বিক্ষোভ মিছিল নিয়ে বের হন। মিছিলটি নাইটিংগেল মোড় পর্যন্ত শান্তিপূর্ণভাবেই আসে। এরপরও বিক্ষোভ মিছিল এগিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এতে পুলিশের সাথে বিক্ষোভকারীদের ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। যা প্রায় আধা ঘণ্টার মতো চলে।

এ সময় বিক্ষোভকারীদের পুলিশের দিকে ঢিল ও জুতা ছুড়তে দেখা যায়। অন্যদিকে পুলিশ টিয়ারশেল, রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

পুলিশের দাবি, বিক্ষোভকারীরা পুলিশের ওপর চড়াও হওয়ায় তারা বল প্রয়োগ করতে বাধ্য হয়েছেন। সংঘর্ষের পুরোটা সময় পল্টন এলাকায় যান চলাচল বন্ধ ছিল।