• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

ফটিকছড়ির ভূজপুরে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাঙচুর

news n234
❏ রবিবার, অক্টোবর ১৭, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

চট্টগ্রাম প্রতিনিধি- চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় পূর্ব শত্রুতার জের ধরে এক ছাত্রলীগ নেতার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করেছে ইমরান মজুমদার কাউছার ও তার বাহিনীর সদস্যরা। এতে প্রায় ২ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন তিনি।

গত শুক্রবার (১৫ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার ভূজপুর থানার বালুটিলা বাজারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৪ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেছেন ভুক্তভোগী মো. ইবরাহিম।

সময়ের কণ্ঠস্বরকে ঘটনার সত্যতা নিশ্চিত করছেন ভূজপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসহাব উদ্দিন।

স্থানীয় সূত্রে জানা গেছে, মো. ইবরাহিম উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক। তিনি দীর্ঘদিন ধরে বালুটিলা বাজারে হুলসেল পয়েন্ট নামে মুদি পণ্যের ব্যবসা পরিচালনা করে আসছেন।

তবে দীর্ঘদিন ধরে একই এলাকার রাবার বাগান শ্রমিক নেতা আলী আক্কাস ভূট্টোর ছেলে ইমরান মজুমদার কাউছারের সঙ্গে তার পূর্ব শত্রুতা ও বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার বিকেলে কাউছারসহ (২৭) তার বাহিনীর সদস্য বেলাল (২৫), হৃদয় (২০), শরীফ মজুমদার (২৩) ইবরাহিমের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর করে।

এ সময় তাঁরা সেখানে ব্যবসা করতে হলে চাঁদা দিতে হবে বলে তাকে শাসিয়ে দেন। পরে বাজারের ব্যবসায়ীরা এগিয়ে এলে কাউছার ও তার দলবল পিছু হঠে। এতে ২ লাখ টাকার ক্ষতির সম্মুখীন হন ব্যবসায়ী ইবরাহিম।

এদিকে এই ঘটনায় থানায় কিংবা কোথায় অভিযোগ দিলে ব্যবসায়ী ইব্রাহীমকে প্রাণনাশের হুমকি দেন হামলাকারীরা। পরে ভাঙচুরের ঘটনায় ইবরাহিম বাদি হয়ে ভূজপুর থানায় মামলা দায়ের করেন।

ভুক্তভোগী মো. ইবরাহিম জানান, আলী আক্কাস ভূট্টোর উপস্থিতিতে তার ছেলে ইমরান মজুমদার কাওসারসহ একদল আমার ব্যবসা প্রতিষ্ঠানে এসে হামলা চালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করে। পরে স্থানীয় লোকজন ও অন্য ব্যবসায়ীরা এগিয়ে এলে তারা চলে যায়। তবে যাওয়ার আগে আমাকে হুমকি দিয়ে যায়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করেছি।

জানতে চাইলে মামলার তদন্তকারী এসআই রাসেদ সময়ের কণ্ঠস্বরকে বলেন, হামলা ও ভাঙচুরের ঘটনায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি। সূষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।