• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

গাজীপুরের একঝাঁক তরুণ ত্রাণ পৌঁছে দিল সাতক্ষীরায়


❏ সোমবার, অক্টোবর ১৮, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: ত্রাণ সামগ্রী পেঁছে দিতে গাজীপুর থেকে একঝাঁক তরুণ ছুটে গিয়েছিল সাতক্ষীরায়। টানা দু’দিন ধরে ত্রাণ বিতরণ শেষে রোববার সকালে তারা গাজীপুরে ফিরেছে।

গত শুক্র-শনিবার ২৫০টি অসহায় পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রীগুলো বিতরণ করেন ওই তরুণরা।

খোঁজ নিয়ে জানা যায়, মানুষের কল্যাণে কাজ করার উদ্দেশে একদল বন্ধু মিলে ‘গোল্ডেন ইউথ ফাউন্ডেশন’ নামের একটি বেসরকারি প্রতিষ্ঠান গড়ে তুলেন।

উদ্যোক্তা উজমা তাসকিন আনমোনা জানান, ফাউন্ডেশনের সদস্যরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। পড়া শেষ করেছেন মাত্র এরকমও রয়েছেন কয়েকজন। প্রথমে সামর্থ অনুযায়ী সদস্যরা অর্থ প্রদান করেন তহবিলে। এ ছাড়াও একটি গ্রুপ প্রায় সপ্তাহ খানেক কাজ করেন ত্রাণ সামগ্রী কেনার টাকা সংগ্রহের জন্য। এভাবে প্রায় দেড় লাখ টাকা সংগ্রহ হয়। এ টাকায় ত্রাণ সামগ্রী কেনা হয়- সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাউনিয়া গ্রামের কিছু অসহায় পরিবারের পাশে দাঁড়ানোর জন্য। সম্প্রতি ঘূর্ণিঝড় ইয়াস এর আঘাতে ও প্লাবনে পানি উন্নয়ন বোর্ডের বেড়ি বাঁধ ভেঙে যায়। এতে ক্ষতিগ্রস্ত হন ওই এলাকার লোকজন। ক্ষতিগ্রস্ত এ রকম ২৫০টি পরিবারকে ত্রাণসামগ্রী পৌঁছে দেন ফাউন্ডেশনের একটি দল।

তিনি আরও জানান, বৃস্পতিবার রাতে রাজধানীর বিমান বন্দর স্টেশন থেকে ট্রেনযোগে ১০ সদস্যের একটি দল ফাউন্ডেশনের পক্ষ থেকে সাতক্ষীরার উদ্দেশে রওয়ানা হন। এ দলে ছিলেন প্রতিষ্ঠানের সভাপতি মোঃ রুহুল আমিন, সহ-সভাপতি মোঃ বিপ্লব প্রধান, সাধারণ সম্পাদক নিলুফা ইয়াসমিন, অর্থ-সম্পাদক মোঃ রবিউল ইসলাম সহ আরও ৬ জন সদস্য। তাঁরা জানান, প্রত্যেক অসহায় পরিবারকে ৫ কেজি চাউল, ৫ কেজি আলু, ১ কেজি ডাল ও ১ কেজি লবন দেওয়া হয়। এর মধ্যে কিছু নগদ অর্থ সহায়তা দেওয়া হয় ৯টি পরিবারকে।