🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

বিশ্বের উদ্বেগ বাড়িয়ে রাশিয়ায় ঝড়ের গতিতে বাড়ছে কোভিড সংক্রমণ

Russian covid news
❏ সোমবার, অক্টোবর ১৮, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ায় করোনা সংক্রমণ ফের মরণ চেহারা নিচ্ছে। শনিবার রুশ সরকারের প্রকাশিত তথ্য অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় সেই দেশে করোনায় মৃত্যু হয়েছে এক হাজার দু’জনের। দৈনিক আক্রান্তের সংখ্যা ৩৩ হাজারের বেশি। শেষ তিন দিন ধরে ক্রমাগত বাড়তে শুরু করেছে সংক্রমণ। টিকাকরণের গতি কমে যাওয়া, বিভিন্ন এলাকায় কোভিড বিধিনিষেধে ছাড়ের কারণেই সংক্রমণ বেড়েছে বলে মনে করছেন অনেকে।

রুশ সরকারের তথ্য অনুসারে এখনও পর্যন্ত সে দেশে ৩১ শতাংশ মানুষের টিকাকরণ হয়েছে। এই রাশিয়াতেই বিশ্বে প্রথম কোভিডের টিকাকরণ শুরু হয়েছিল। স্পুটনিক ভি-এর টিকাকরণ শুরু হয় এই দেশেই। তার পরেও থমকে গিয়েছে টিকাকরণের গতি।

পাশাপাশি, রাশিয়ার বিভিন্ন অংশে করোনা বিধি মানার বিষয়ে নানারকম ছাড় দিয়েছে সে দেশের সরকার। চিকিৎসকদেssর মতে, কোথাও কোথাও করোনা পরীক্ষা না করেই মানুষকে যাতায়াত করতে দেওয়া হচ্ছে, যে কারণে সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে। যদিও রুশ সরকার এই নিয়ে কিছু বলতে চায়নি। বরং রুশ সরকারের মতে,অর্থনৈতিক কার্যকলাপ চালানোটাই মূল, সে কারণে বিধিনিষেধ চাপানো উচিত নয়।

ইতিমধ্যে রাশিয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে দু’লক্ষ ২২ হাজার ৩১৫।