• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

এক ঘন্টার জন্য জামালপুর পৌরসভার মেয়র হলেন লামিয়া


❏ সোমবার, অক্টোবর ১৮, ২০২১ দেশের খবর, ময়মনসিংহ

রকিব হাসান নয়ন, জামালপুর প্রতিনিধি: এক ঘণ্টার জন্য জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানুর কাছ থেকে দায়িত্ব গ্রহণ করে প্রতীকী মেয়রের দায়িত্ব পালন করেছেন লামিয়া রহমান ভাবনা (১৪) নামে নবম শ্রেণীর এক শিক্ষার্থী।

সোমবার (১৮ অক্টোবর) দুপুরে মেয়রের রুমে প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের গার্লস টেকওভার কর্মসূচির আয়োজন করে ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) জামালপুর জেলা শাখা।

এসময় উপস্থিত ছিলেন জামালপুর পৌরসভার বিভিন্ন ওর্য়াডের কাউন্সিলর, প্রিন্ট ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক সহ এনটিসিএফ জামালপুর জেলার ভলান্টিয়ার মুশফিকুর রায়হান, ফাহমিদা রহমান প্রমুখ।

জামালপুর পৌরসভার অফিসিয়াল কভার ফাইলের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন বর্তমান মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু ও দায়িত্ব গ্রহণ করেন ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) জামালপুর জেলা শাখার চাইল্ড পার্লামেন্ট জয়ন্তী প্রি-ক্যাডেট এন্ড হাইস্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী লামিয়া রহমান ভাবনা।

এসময় শিশু মেয়র লামিয়া রহমান ভাবনা বলেন,বর্তমানে জামালপুর পৌরসভার অবকাঠমো, পরিবেশ, বিনোদন এবং সৌন্দর্য বর্ধনে ব্যাপক কাজ চলমান। জামালপুর পৌরসভাকে নারী ও শিশুর জন্য নিরাপদ ও যৌন হয়রানি বা নির্যাতন এবং বৈষম্যহীন শহর হিসেবে গড়ে তুলতে তিনি কয়েকটি প্রস্তাব উপস্থাপন করেন।

লামিয়া জাহান ভাবনা সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি এখন প্রতীকী মেয়র হয়েছি। আগামীতে আমি দেশের প্রধানমন্ত্রী হতে চাই। প্রধানমন্ত্রী হয়ে দেশের সেবা করব। দেশকে বাল্যবিয়ে, শিশু নির্যাতন ও ধর্ষক মুক্ত করব।

মেয়র ছানোয়ার হোসেন ছানু বলেন, নারীদের বা আমাদের কন্যাদের একটু বেশি সুযোগ দিলে তারা অনেক কিছু করতে পারে। তাদের সুযোগ দেওয়া প্রয়োজন। আজ আমার খুবই ভালো লাগছে এরকম একজন কন্যা মেয়রের চেয়ারে বসে তার অবস্থান থেকে বক্তব্য দিচ্ছে। এরকম বয়সে আমরা ঠিক কথাও বলতে পারতাম না। আজকে প্রতীকী মেয়রের দাবি ও সুপারিশগুলো আমরা আমাদের কর্মপরিকল্পনায় অন্তর্ভুক্ত করবো এবং বাস্তবায়নে উদ্যোগ গ্রহণ করবো।