🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

এ লাল সবুজ আমরা চাইনি: মাশরাফি

masrafi n23
❏ সোমবার, অক্টোবর ১৮, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়ানো গুজবের রেশ ধরে ধর্মীয় সহিংসতার বেশ কিছু ঘটনা ঘটেছে বাংলাদেশের কয়েকটি এলাকায়।

নোয়াখালী, হবিগঞ্জ, ও কুমিল্লার মন্দিরে হামলার ঘটনার রেশ কাটতে না কাটতেই ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে রংপুরের পীরগঞ্জে রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা গ্রামে রোববার গ্রামের উত্তরপাড়ার অন্তত ২০ বাড়িতে ভাঙচুর করা হয়; আগুন দেয়া হয়।

একইসঙ্গে রোববার রাতে আইসিসির সহযোগী দেশ স্কটল্যান্ডের কাছে বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে হারে যায় বাংলাদেশ।

দুটি ঘটনাই দাগ কেটেছে দেশের মানুষের মনে। বাদ যাননি মাশরাফি বিন মোর্ত্তজাও। দুটি ‘হারে’ হৃদয়ে ক্ষত সৃষ্টি হয়েছে বলে জানালেন সাবেক এই অধিনায়ক।

সোমবার নিজের ব্যক্তিগত ফেসবুকে আক্ষেপ প্রকাশ করে সাবেক অধিনায়ক বলেন, ‘কাল দুইটা হার দেখেছি, একটা বাংলাদেশ ক্রিকেট দলের, যেটায় কষ্ট পেয়েছি। আর একটি পুরো বাংলাদেশের, যা হৃদয় ভেঙ্গে চুরমার। এ লাল সবুজ তো আমরা চাইনি। কতো কতো স্বপ্ন, কতো কষ্টার্জিত জীবন যুদ্ধ এক নিমিষেই শেষ। আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন।’

এ প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে একান্ত আলাপেও দুঃখ প্রকাশ করেন মাশরাফি। তবে খুব বেশি কিছু বলতে চাননি তিনি, ‘জিনিসটা দেখার পর আমি খুব কষ্ট লেগেছে। আমি এ প্রসঙ্গে যা বলার তা ফেসবুকে লিখেছি। এর বেশি কিছু বলতে আপাতত রাজী নই। কারণ এখনও আমি মূল ঘটনা জানি না।’