🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

শেখ রাসেল কুইজ প্রতিযোগিতায় পুরস্কার পেলেন সিরাজগঞ্জের আহনাফ আজমাইন

Sirajgonj news
❏ মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১ রাজশাহী

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৭ তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস ২০২১ উদযাপন উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরষ্কার পেলেন সিরাজগঞ্জের আহনাফ আজমাইন ।

সে সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলার দেবীপুর গ্রামের খাদিমুল ইসলাম এর ছেলে । সে বর্তমানে বাংলাদেশ ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজ সৌদি আরবের রিয়াদে পঞ্চম শ্রেণীতে পড়াশোনা করছে ।

সোমবার (১৮ই অক্টোবর) সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে ভার্চুয়াল যুক্ত হয়ে প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন ।

পুরস্কার প্রাপ্ত আহনাফ আজমাইন মোবাইল ফোনে জানান, শেখ রাসেল ৫৭ তম জন্মবার্ষিকী ও শেখ রাসেল দিবস উদযাপন উপলক্ষে অনলাইনে কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার পেয়ে আমি খুবই আনন্দিত । কিন্তু প্রবাসে থাকার কারণে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে থেকে পুরস্কারটি গ্রহণ করতে না পারায় মনটা খুবই খারাপ । আমার পরিবর্তে আমার প্রতিনিধি হয়ে পুরস্কারটি গ্রহণ করেছেন মেরিন ইঞ্জিনিয়ার আবু সাঈদ ।
এই বিষয়ে আহনাফ আজমাইন এর পিতা খাদেমুল ইসলাম জানান, ছোটবেলা থেকেই আজমাইন অনেক বুদ্ধিমান ও পড়াশোনায় ভালো । সৃজনশীলতা কাজের প্রতি তার খুবই আগ্রহ রয়েছে । ছেলের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন, সে যেন মানুষের মতো মানুষ হয় দেশের সেবা করতে পারে ।

উল্লেখ্য, শিক্ষা, ক্রীড়া, বিজ্ঞান ও প্রযুক্তি, শিল্পকলা-সাহিত্য-সংস্কৃতি এবং বিশেষ চাহিদা সম্পন্ন শিশু-এ ৫টি ক্যাটাগরিতে প্রতিটি ১ ভরি করে ১০টি ‘শেখ রাসেল স্বর্ণ পদক’, ১০টি ল্যাপটপ ও সার্টিফিকেট প্রদান করা হয়। এ ছাড়া, শেখ রাসেল অনলাইন কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের ১০টি ল্যাপটপ; এবং লার্নিং এন্ড আর্নিং ডেভেলমেন্ট প্রকল্পের (এলইডিপি) আওতায় প্রশিক্ষণার্থীর মধ্যে হতে সর্বোচ্চ উপার্জনকারীদের মাঝে ৪ হাজারটি ল্যাপটপ প্রদান করা হয়।