• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

নগরকান্দায় সাংবাদিকের উপর হামলার চেষ্টা, প্রাণ বাঁচাল এলাকাবাসী

Nizam Nokib pic
❏ মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের নগরকান্দায় একটি দৈনিক পত্রিকার উপজেলা প্রতিনিধির উপর হামলা চেষ্টার অভিযোগ উঠেছে। হামলার প্রস্তুতির সময় স্থানীয়রা এগিয়ে আসলে দূবৃত্তরা পালিয়ে যায়।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে সাংবাদিক নিজাম নকিব গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, সোমবার (১৮ অক্টোবর) বিকালে নগরকান্দা পৌর শহরের শফিউদ্দিন ফিলিং স্টেশনের সামনে সংঘবদ্ধ দূর্বৃত্তরা সাংবাদিক নিজাম নকিবের বাইকের গতিরোধ করে হামলা করতে গেলে উপস্থিত এলাকাবাসী এগিয়ে আসলে দূর্বৃত্তরা পালিয়ে যায়।

সাংবাদিক নিজাম নকিব জানান, আমি নিজ বাসা থেকে বেরিয়ে নগরকান্দা প্রেসক্লাবের উদ্দেশ্যে যাত্রাকালে শফিউদ্দিন ফিলিং স্টেশনের সামনে গেলে অপরিচিত এক ব্যক্তি আমার বাইকের গতিরোধ করে হামলার চেষ্টা করে। এসময় উপস্থিত এলাকাবাসী এগিয়ে এসে দূর্বৃত্তদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

তিনি আরও বলেন, আমি জানিনা কি কারণে দূর্বৃত্তরা হামলা করতে চেয়েছিল। আমি নগরকান্দাবাসীর কাছে চিরকৃতজ্ঞ যে, তারা আমার প্রাণ বাঁচিয়েছেন। আমি বিষয়টি নগরকান্দায় কর্মরত সিনিয়র সাংবাদিকদের জানিয়েছি তাদের পরামর্শক্রমে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এদিকে, নগরকান্দায় কর্মরত সাংবাদিকবৃন্দ এমন ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন। সেই সাথে অভিযুক্তদের গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান। তা না হলে নগরকান্দার সাংবাদিক সমাজ কঠোর কর্মসূচি ঘোষণা করবে।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা বিপ্লব জানান, বিষয়টি সাংবাদিক নিজাম নকিব আমাকে মৌখিক ভাবে জানিয়েছেন। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

নগরকান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার সুমিনুর রহমান বলেন, এব্যাপারে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।