হামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ নাকি গাফিলতি, প্রশ্ন ইনুর

enu
❏ মঙ্গলবার, অক্টোবর ১৯, ২০২১ রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- সারা দেশে পূজামণ্ডপে হামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন সাবেক তথ্যমন্ত্রী ও বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের সভাপতি হাসানুল হক ইনু। এসময় তিনি প্রশ্ন রাখেন, হামলা ঠেকাতে প্রশাসন কি ব্যর্থ হয়েছে নাকি গাফিলতি আছে?।

মঙ্গলবার দুপুরে রংপুরের পীরগঞ্জ উপজেলার বড়করিমপুর কসবা মাঝিপাড়ায় সন্ত্রাসীদের তাণ্ডবে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

ইনু বলেন, সারাদেশে ৩২ হাজার পূজামণ্ডপে আমরা হামলা ঠেকাতে পারলাম। কিন্তু ৫০ জায়গায় হামলা ও তাণ্ডব ঠেকাতে পারলাম না কেন? যারা হামলা করেছে তারা তো দোষী। কিন্তু আমার একটা প্রশ্ন, হামলা ঠেকাতে প্রশাসন ব্যর্থ হলো কেন?

‘আমার পরিষ্কার প্রশ্ন- প্রশাসন কি ব্যর্থ হয়েছে নাকি গাফিলতি আছে? এ ঘটনায় প্রশাসনের ব্যর্থতা বন্ধ করা যদি না যায় সেই সঙ্গে যারা দায়ী তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া না হয়, তাহলে এ ধরণের হামলার আবার পুনরাবৃত্তি ঘটবে।’

এর আগে, জাসদ সভাপতি পীরগঞ্জে এসে পৌঁছালে দলের নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে স্বাগত জানান। তিনি ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে সেখানে এক সমাবেশে বক্তব্য দেন। সমাবেশ শেষে ক্ষতিগ্রস্ত পরিবারকে রাষ্ট্র সহায়তা দেবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এ সময় জেলা জাসদ সভাপতি কুমারেশ চন্দ্র রায়, জাসদ নেতা শাফিয়ার রহমান মীর মোহাম্মদ আলী মানিকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।