• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

প্রবাসীদের পাসপোর্ট জটিলতা নিরসনের দাবি মালয়েশিয়া আওয়ামীলীগের

Malaysia news
❏ বুধবার, অক্টোবর ২০, ২০২১ প্রবাসের কথা

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি:  মালয়েশিয়ায় বসবাসরত লাখ লাখ বাংলাদেশি প্রবাসীদের পাসপোর্ট সমস্যা ও কারাবন্দীদের ভোগান্তি নিরসনের জন্য কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাসের প্রতি আহবান জানিয়েছেন মালয়েশিয়াস্থ আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠন।

দলের নেতৃবৃন্দরা বলেন, সময়মত পাসপোর্ট না পাওয়ার কারণে ভিসা নবায়ন সহ বৈধকরণ প্রোগ্রামে অংশগ্রহন বিলম্ব হচ্ছে। তাছাড়াও কারাবন্দী এবং ডিটেনশন ক্যাম্পে আটক প্রবাসীরা মানবেতর জীবনযাপন করছে। তাদের দ্রুত দেশে ফেরত পাঠানোর জন্য ব্যবস্থা গ্রহনের দাবি জানান তারা।

সোমবার (১৮ অক্টোবর) রাত নয়টায় কুয়ালালামপুর হোটেল ইন্টারকন্টিনেন্টালে মালয়েশিয়া আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের উদ্যেগে বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল এর ৫৭ তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে এসব কথা বলেন দলের নেতা কর্মীরা। এ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মকবুল হোসেন মুকুল এর সভাপতিত্বে সঞ্চালনা করেন যুগ্ন আহবায়ক অহিদূর রহমান অহিদ। সংক্ষিপ্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, যুগ্ন আহবায়ক কামরুজ্জামান কামাল, রাশেদ বাদল, মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, আহবায়ক কমিটির সদস্য হুমায়ুন কবির, যুবলীগের সাবেক আহবায়ক এ কামাল হোসেন চৌধুরী, আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য নূর মোহাম্মদ ভূইয়া, আক্তার হোসেন, এমএম মামূনুর রশিদ, আঃ বাতেন, চিকিৎসা ব্যক্তিত্ব মোঃ মিজানুর রহমান। যুবলীগের আহবায়ক কমিটির সদস্য বাবলা মজুমদার, রেজাউল হক লায়ন, শওকত হোসেন চৌধুরী। শ্রমিকলীগ থেকে বাপ্পি কুমার দাস প্রমূখ।

এসময় সকল শহীদ, বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মা মাগফেরাত ও শেখ হাসিনার সু স্বাস্থ্য কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন ছাত্রলীগের নেতা এম এইচ জুয়েল। ছাত্রলীগ থেকে উপস্থিত ছিলেন শেখ সানি ভূইয়া, মাসুম বিল্লাহ আপন, সালেন আহমেদ আদরসহ আরো অনেকে।