• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

মন্দিরে হামলার প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

Gopalganj Human Chain
❏ শনিবার, অক্টোবর ২৩, ২০২১ ঢাকা

মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: হিন্দু সম্প্রদায়ের মন্দির ও মুর্তি ভাংচুর, দোকান ও বাড়ী ঘরে আগুন এবং খুনের প্রতিবাদে গোপালগঞ্জে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ শনিবার সকালে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ গোপালগঞ্জ জেলা শাখাসহ বিভিন্ন সনাতনী সংগঠন যৌথভাবে এ কর্মসূচী পালন করে।

সকালে গোপালগঞ্জ কেন্দ্রীয় কালীবাড়ী প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় প্রেসক্লাবের সামনে গিয়ে সেখানে বঙ্গবন্ধু সড়কের উপর দাঁড়িয়ে হাতে হাত ধরে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করে।

মানববন্ধনে অংশ গ্রহনকারী এসব ঘটনার বিচারের দাবীতে বিভিন্ন ধরনের লেখা প্লাকার্ড প্রদর্শন করা হয়।

মানবববন্ধন চলাকালে জেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট সুনীল কুমার দাস, জেলা যুবলীগের সভাপতি জিএম সাহাবউদ্দিন আজম, কেন্দ্রীয় কালীবাড়ী কমিটির সভাপতি ডাঃ অরুন কান্তি বিশ্বাস, খাটরা সার্বজনীন কালীবাড়ী কমিটির সাধারন সম্পাদক উজ্জ্বল বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান নীতিশ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান নিরুন্নাহার বেগম, হিন্দু বৌদ্ধ খ্রীষ্ট্রান ঐক্য পরিষদের মহিলা সম্পাদিকা শিপ্রা বিশ্বাস প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তরা বলেন, বিভিন্ন সময় হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনা ঘটেছে। কিন্তু কোন ঘটনারই বিচার হয়নি। হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তাসহ সংখ্যালঘু সুরক্ষা কমিশন গঠন ও বৈষম্য বিলোপ আইন করার দাবী জানায়।